ইনসাইড গ্রাউন্ড

আবারও রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়


প্রকাশ: 17/10/2023


Thumbnail

জাতীয় দলের জার্সিতে দুর্দান্ত সময় পার করছেন পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আগের ম্যাচেই করেছিলেন জোড়া গোল। বসনিয়ার বিপক্ষেও দুইবার লক্ষ্যভেদ করে দলকে আবারও বড় জয় এনে দিলেন ৩৮ বছর বয়সী তারকা ফরোয়ার্ড।

সোমবার রাতে ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বসনিয়া-হার্জেগোভিনাকে তাদের মাঠেই ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রবার্তো মার্তিনেজের শিষ্যরা। সবগুলো গোলই হয়েছে ম্যাচের প্রথমার্ধে। রোনালদো ছাড়াও একবার করে জাল খুঁজে নেন ব্রুনো ফার্নান্দেস, জোয়াও কানসেলো ও জোয়াও ফেলিক্সের।

পঞ্চম মিনিটেই পর্তুগালের গোল উৎসবের সূচনা করেন রোনালদো। বক্সে বসনিয়ার ডিফেন্ডার আদ্রিয়ান বারিসিচের হাতে বল লাগলে পেনাল্টি দেয় রেফারি। সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন রোনালদো। ১৯তম মিনিটে বাইরে মেরে ফার্নান্দেজের সুযোগ নষ্টের পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ফেলিক্সের পাস বক্সে পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে বল জালে পাঠান তিনি।

ম্যাচের ২৫তম মিনিটে আর মিস করেননি ফার্নান্দেজ। সতীর্থের ক্রস বুক দিয়ে নামিয়ে বক্সে ঢুকে জোরালো শটে জাল খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার। ৩২তম মিনিটে ফার্নান্দেজের কাটব্যাক পেয়ে দলকে চতুর্থ গোল এনে দেন কানসেলো।।

প্রথমার্ধে আরও একটি গোল করে স্কোরলাইন ৫-০ করেন ফেলিক্স। ৪১তম মিনিটে সতীর্থের পাস বক্সের ভেতর পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন বার্সেলোনার হয়ে চলতি মৌসুমে ছন্দে থাকা ফেলিক্স। বাকি সময়ে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭