ইনসাইড গ্রাউন্ড

রক্ষণের ভুল, প্রথমার্ধে ১-১ গোলে সমতা পেল মালদ্বীপ


প্রকাশ: 17/10/2023


Thumbnail

এই ম্যাচে দুই দলই জিততে মরিয়া। এরই মধ্যে সুখের খবর ছিল বাংলাদেশ শুরুর ১১ মিনিটেই গোল করে এগিয়ে যায়। কিন্তু, সেই সুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি। রক্ষণভাগের ভুলে লিড হারিয়ে ফেললো বাংলাদেশ।

কিংস অ্যারেনায় মঙ্গলবার (১৭ অক্টোবর) বিশ্বকাপ প্রাক বাছাইয়ের প্রথম রাউন্ডের দ্বিতীয় লেগে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-মালদ্বীপ। প্রথমার্ধ শেষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে দুদল।

৩৫ মিনিটে গোল হজম করে বসে বাংলাদেশ। কর্নার থেকে হামজার পাঠানো ক্রস এক বাংলাদেশি ফুটবলারের মাথা স্পর্শ করে চলে যায় অরক্ষিত অবস্থায় থাকা আইসাম ইব্রাহিমের কাছে। তার জোরালো হেড ফেরানোর সুযোগই পাননি বাংলাদেশি গোলরক্ষক মিতুল মারমা। তাতে সমতায় শেষ হয় প্রথমার্ধ।

 

প্রথম লেগ ড্র হওয়ায় এ ম্যাচে ফলাফল নির্ধারণে ম্যাচ প্রয়োজনে গড়াবে টাইব্রেকারে। এ ম্যাচের জয়ী দল পাবে দ্বিতীয় রাউন্ডের টিকিট। আর পরাজিত দল ছিটকে যাবে ২০২৬ বিশ্বকাপ যাত্রা থেকে।

 

মালেতে এর আগে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ-মালদ্বীপ। ২০২৬ বিশ্বকাপ যাত্রায় টিকে থাকতে দ্বিতীয় লেগে তাই জয়ের বিকল্প নেই দুদলের। এই ম্যাচ যে দল হারবে, তারা আগামী প্রায় এক বছর ফিফা-এফসির ম্যাচ পাবে না। জিতলে আগামী মাসেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম ম্যাচ খেলবে মেলবোর্নে। একে একে পাবে ৬টি ম্যাচ। হারলে ফিফা প্রীতি মাচ খেলা ছাড়া উপায় থাকবে না।

 

 

  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭