ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলে হামলার আগাম ইঙ্গিত দিলো ইরান


প্রকাশ: 17/10/2023


Thumbnail

ফিলিস্তিনের পক্ষে ইরানের অবস্থান সম্পর্কে সারাবিশ্ব অবগত। ইরান শুরু থেকেই ফিলিস্তিনকে সব রকম সাহায্য সহযোগিতা করে আসছে। ইরান হামাসকে অস্ত্র সরবরাহ করে এমন অভিযোগে অভিযুক্তও করা হয়েছে। এর আগে ইরান ইসরায়েলকে হামাসের পক্ষে বন্দি বিনিময়ের শর্ত প্রদান করে। এবার ইসরায়েলকে হুমকি দিয়েছে ইরান। অচিরেই আবারো প্রতিরোধ হামলা চালানোর বিষয়ে সতর্ক করা হয়েছে।

ইরানের এলিট রেভল্যুশনারি গার্ডের (আইআরজিসি) ডেপুটি কমান্ডার আলী ফাদাভি বলেছেন, ‘গাজায় যদি ইসরায়েল হামলা বন্ধ না করে তবে প্রতিরোধ ফ্রন্টের আরেকটি ধাক্কার মুখে পড়বে দেশটি। ইসরায়েল যদি গাজায় নৃশংসতা বন্ধ না করে, তাহলে আরেকটি শকওয়েভ আসছে।’

আলী ফাদাভি বলেন, ‘বিশ্বের মানচিত্র থেকে এই ‘ক্যান্সারজনিত টিউমার’ নির্মূল না হওয়া পর্যন্ত ইহুদিবাদী শাসনের (ইসরায়েল) বিরুদ্ধে প্রতিরোধ ফ্রন্টের ধাক্কা অব্যাহত থাকবে।’

এর আগে ইরানের সর্বোচ্চ আধ্যাত্মিক নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, ইহুদিবাদী সরকার যা-ই করুক না কেন, তারা যে লজ্জাজনক পরাজয়ের সম্মুখীন হয়েছে তার ক্ষতিপূরণ করতে পারবে না। তাদের এই অপরাধমূলক কর্মকাণ্ড অব্যাহত থাকলে প্রতিরোধ বাহিনীকে কেউ তাদের থামাতে পারবে না। 

গত ৭ অক্টোবর দখলদার সরকারের বিরুদ্ধে ফিলিস্তিনি হামাস প্রতিরোধ আন্দোলনের অপারেশন আল-আকসা ঝড়ের কথা উল্লেখ করে তিনি এ কথা বলেন।

অন্যদিকে গতকাল রাতে রাষ্ট্রীয় টিভিতে সরাসরি সম্প্রচারিত এক সাক্ষাৎকারে ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী কয়েক ঘণ্টার মধ্যে প্রতিরোধ শক্তিগুলো অগ্রিম পদক্ষেপ নেওয়ার সম্ভাবনা রয়েছে।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭