ইনসাইড বাংলাদেশ

কক্সবাজার জেলে হত্যা মামলার আসামি আটক


প্রকাশ: 18/10/2023


Thumbnail

কক্সবাজারের কুতুবদিয়ায় পাওনা টাকা পরিশোধ না করায় ফজল করিম নামের এক জেলে পাওনাদারের বেদড়ক পিটুনিতে অজ্ঞান হয়ে পড়েন। পরে মৃত ভেবে ‘বুকের উপর নেচে উল্লাস প্রকাশকারি’ পাওনাদারের আঘাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে বান্দরবান জেলার লামা উপজেলার সোলেমান বাজার এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান, র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

 

গ্রেপ্তার নাছির উদ্দিন মাঝি (৩৫) কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের জুম্মাপাড়ার মৃত নুরুল আলমের ছেলে।

 

নিহত ফজল করিম একই ইউনিয়নের ছাদের ঘোনা এলাকার বদিউল আলমের ছেলে। তারা দুইজনেই পেশায় জেলে।

 

মামলার নথি ও স্থানীয়দের বরাতে আবু সালাম বলেন, কয়েক মাস আগে নাছির উদ্দিন মাঝির কাছ থেকে ফজল করিম ৫ হাজার টাকা ধার নিয়েছিলেন। কিন্তু ধারের টাকা সময়মতো পরিশোধ না করায় নাছির ক্ষিপ্ত হন। গত ৩ অক্টোবর এ নিয়ে নাছির ও ফজলের মধ্যে তর্কাতর্কির ঘটনা ঘটে। এক পর্যায়ে তারা হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

 

এতে নাছিরের বেদড়ক পিটুনিতে ফজল করিম অজ্ঞান হয়ে পড়েন। এসময় তাকে (ফজল) মৃত ভেবে বুকের উপর নৃত্য করে নাছির উল্লাস প্রকাশ করে। পরে ফজলের মুখ দিয়ে রক্ত বের হতে থাকলে মৃত্যু নিশ্চিত ভেবে নাছির পালিয়ে যায়। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়। 

 

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, ঘটনায় গত ৭ অক্টোবর নিহতের স্ত্রী বাদী হয়ে নাছির উদ্দিন মাঝিকে প্রধান করে ৪ জনের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় মামলা করেন। ঘটনাটি মূলধারার গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও চাজ্ঞল্যের সৃষ্টি করে। র্যাব ঘটনাটি অবহিত হওয়ার পর থেকে জড়িতদের গ্রেপ্তারে নিরবিচ্ছিন্ন তৎপরতা শুরু করে।

 

আবু সালাম জানান, মঙ্গলবার দুপুরে বান্দরবানের লামা উপজেলার সোলেমান বাজার এলাকায় মামলার প্রধান আসামি অবস্থান করছে খবরে র্যাবের একটি দল অভিযান চালায়। এসময় ঘটনাস্থলে পৌঁছলে র্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় তাকে গ্রেপ্তার করা হয়।সন্ধ্যায় গ্রেপ্তার আসামিকে কুতুবদিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭