ইনসাইড গ্রাউন্ড

বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে জরিমানার কবলে রোহিত


প্রকাশ: 18/10/2023


Thumbnail

গতি যত প্রিয়ই হোক ক্রিকেটের মাঠে প্রতিপক্ষের ১৪০ গতির বোলারকে মোকাবেলা করা বেশ কষ্টের। ভারত অধিনায়ক রোহিত শর্মার ক্ষেত্রেও তাই। তিনি মাঠে গতি দানবদের ভয় পেলেও নিজের নিয়ন্ত্রণে গাড়ির গতি বাড়িয়েই চলতে পছন্দ করেন বোধহয়। আর সেই কাজটি করে একই দিনে ৩বার জরিমানাও গুণেছেন।

বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ট্রাফিক আইন ভেঙেছেন রোহিত শর্মা। বাংলাদেশ ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিতে মুম্বাই থেকে পুনে যাওয়ার পথে দ্রুত গতিতে গাড়ি চালানোয় জরিমানা হয়েছে তার। কখনও গতি ঘণ্টায় ২০০ কিলোমিটার তুলেছেনতো কখনও আবার ২১৫ কিলোমিটার। আর সেটা করতে গিয়েই তিন তিনবার নিয়ম ভাঙেন ভারত অধিনায়ক। তাঁর গাড়ির নম্বরে অনলাইনে তিনবার চালান কাটা হয়েছে। তবে কত টাকা তাকে জরিমানা করা হয়েছে তা এখনও জানা যায়নি।

আমদাবাদে পাকিস্তান ম্যাচের পর বেসরকারি সংস্থার একটি হেলিকপ্টারে করে স্বস্ত্রীক মুম্বাইয়ে ফিরেছিলেন রোহিত। সেখানে পরিবারের সঙ্গে দু’দিন কাটান ভারত অধিনায়ক। তারপর পুনেতে দলের সঙ্গে যোগ দিতে যান। মুম্বাই থেকে পুনে নিজেই গাড়ি চালিয়ে যান রোহিত। সঙ্গে ছিলেন স্ত্রী ঋতিকা সজদে। মুম্বাই-পুনে এক্সপ্রেসওয়ে ধরে যাওয়ার সময় ট্রাফিক আইন ভঙ্গ করেন রোহিত।

রোহিতের এই খবর প্রকাশ পাওয়ার পর অনেকেই তার দায়িত্বজ্ঞানহীনতার সমালোচনা করেছেন। তাদের কথায়, গতির নেশা কখনোই ভালো নয়। সাধারণ মানুষ থেকে শুরু করে খ্যাতনামা, যেই হোন না কেন প্রত্যেকের নিজের সুরক্ষার দিকে নজর রাখা উচিত।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭