ইনসাইড গ্রাউন্ড

বড় ব্যবধানে আফগানদের হারিয়ে সবার উপরে নিউজিল্যান্ড


প্রকাশ: 18/10/2023


Thumbnail

যেভাবে নিউজিল্যান্ডকে চেপে ধরেছিল আফগানিস্তান তাতে মনে হয়েছিল ইংল্যান্ড বধের মতোই আরেকটি ঘটনা ঘটে কি না এবারের বিশ্বকাপে। কিন্তু, তা আর হতে দিল না কিউই বোলাররা। ১৪৯ রানের বিশাল ব্যবধানে আফগানদের হারালো দারুণ ফর্মে থাকা নিউজিল্যান্ড।

চেন্নাইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আফগানিস্তান। প্রথমে ব্যাট করে কিউইদের সংগ্রহ ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৮ রান। রশিদদের জিততে হলে করতে হতো ২৮৯ রান। কিন্তু, আফগানরা ৩৪.৪ ওভারে ১৯ রানেই গুটিয়ে যায়।

ইনিংসের শুরুটা অবশ্য ভালো হয়নি কিউইদের। ব্যক্তিগত ২০ রানে ফেরেন ওপেনার ডেভন কনওয়ে। দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটিতে বড় সংগ্রহের পথে রাখেন উইল ও রাচিন রবীন্দ্র।

তবে ইনিংসের ২১তম ওভারে আজমতউল্লাহ ওমরজাইয়ের জোড়া শিকারে ফেরেন দুই জন। রাচিন ৩২ ও উইল করেন ৫৪।

ড্যারিল মিচেলকে থিতু হতে দেননি রশিদ খান। যদিও খুব একটা বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডের।

আবার প্রতিরোধ গড়েন ল্যাথাম ও ফিলিপস। পঞ্চম উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন দুজন। অর্ধশতক করে দুজনই হাঁটছিলেন শতকের দিকে। তবে ইনিংসের ৪৮তম ওভারে নাভিন উল হকের জোড়া আঘাতে ফেরেন তারা। ফিলিপস ৮০ বলে ৭১ ও ল্যাথাম ৭৪ বলে ৬৮ রান করেন।

 

শেষদিকে মার্ক চাপম্যানের ১২ বলে ২৫ ও মিচেল স্যান্টনারের ৫ বলে ৭ রানে ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান করেছে নিউজিল্যান্ড।

রান তাড়ায় নেমে রহমত শাহ আর আজমতউল্লাহ ওমরজাই ছাড়া আফগান ব্যাটাদের আর কেউ লড়াইও করতে পারেননি। রহমত শাহ ৩৬ আর ওমরজাই করেন ২৭ রান। নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার আর লুকি ফার্গুসন নেন ৩টি করে উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭