ইনসাইড গ্রাউন্ড

ভারত ম্যাচে সাকিব খেলবেন কি না কখন জানা যাবে?


প্রকাশ: 18/10/2023


Thumbnail

সাকিব ভারত ম্যাচে খেলবেন কি না এখনো তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। একবার তার ফিট থাকার আভাস পাওয়া গেলেও আরেকবার তার নিশ্চয়তা মিলছে না। ১৭ অক্টোবর যখনি তিনি টানা ৪৫ মিনিট ব্যাটিং অনুশীলন করলেন তখন নিশ্চয়তা মিলেছিল। কিন্তু, এখন শোনা যাচ্ছে ভারতের বিপক্ষে তিনি মাঠে নামছেন কিনা এ সিদ্ধান্ত নেওয়া হবে ম্যাচের দিন সকালে।

 

বাংলাদেশের প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, অধিনায়কের বাম পায়ে আরেকটি এমআরআই স্ক্যান করা হয়েছে। এই স্ক্যানের প্রতিবেদন, চিকিৎসকদের পরামর্শ ও সাকিবের নিজের ইচ্ছার উপর নির্ভর করছে সব কিছু।

 

বুধবার পুনের মহারাষ্ট্র স্টেডিয়ামে সন্ধ্যা থেকে শুরু হয় বাংলাদেশ দলের অনুশীলন। তার আগে সংবাদ সম্মেলনে কথা বলেন হাথুরুসিংহে। শুরুতেই সাকিবের অবস্থা সম্পর্কে জানতে হাথুরুর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, সে গতকাল খুব ভালো ব্যাটিং সেশন করেছে। উইকেটে রানিংও করেছে। আজ আমরা একটা স্ক্যান করেছি, সেই স্ক্যানের ফলের অপেক্ষা করছি। আগামীকাল সকালে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

শতভাগ ফিট না থাকলে খেলতে নামার ব্যাপারে সাকিবের নিজেরই আপত্তি আছে। বিশ্বকাপের আগে এক সাক্ষাতকারে তিনি বলেছিলেন শতভাগ ফিট না হয়ে খেলতে নামা দলের সঙ্গে প্রতারণা।

 

এই ব্যাপারে প্রধান কোচ জানান, কোন ঝুঁকি নেবেন না তারা। সাকিবের খেলা, না খেলা নির্ভর করছে কতগুলো পর্যবেক্ষণ পর, ‘সে যদি কাল খেলার মতো প্রস্তুত না থাকে। তাকে নিয়ে আমরা ঝুঁকি নেবো না। তবে তার কাল খেলার সম্ভাবনা আছে।’

 

নিউজিল্যান্ডের বিপক্ষে গত ১৩ অক্টোবর চেন্নাইতে ব্যাট করার সময় মাংসপেশিতে টান পড়ে সাকিবের। পরে বোলিং ও ফিল্ডিং করলেও স্বস্তিবোধ করছিলেন না তিনি। ম্যাচের পর এমআরআই স্ক্যান করা হলেও ফল জানানো হয়নি। তার খেলা, না খেলা রেখে দেওয়া হয়েছে রহস্যের মধ্যে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭