ইনসাইড বাংলাদেশ

কাল ১৫০টি সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


প্রকাশ: 18/10/2023


Thumbnail

সারা দেশে এক সঙ্গে ১৫০ সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। ৩৯ জেলায় সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্মাণ করা এসব সেতুর পাশপাশি বিভিন্ন সড়কে ১৪টি ওভারপাসও একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া সড়ক দুর্ঘটনার শিকার ১৬৭ জনের মধ্যে প্রথমবারের মতো আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। এর মধ্যে নিহতের স্বজনরা পাবেন পাঁচ লাখ টাকা ও আহতরা পাবেন তিন লাখ টাকা।

দেশের আট বিভাগের ৩৯টি জেলায় সাড়ে ৯ কিলোমিটার সেতু ও ওভারপাস উদ্বোধন হবে বৃহষ্পতিবার। এর মধ্যে ময়মনসিংহ বিভাগের ৪০, ঢাকা বিভাগের ৩২, চট্টগ্রাম বিভাগের ২৭ ও রাজশাহী বিভাগে ২২টি সেতু রয়েছে। এছাড়া খুলনা বিভাগে ১২, বরিশাল ও রংপুর বিভাগে আটটি করে এবং সিলেট বিভাগে রয়েছে একটি সেতু। 

ময়মনসিংহে ব্রহ্মপুত্র ব্রিজের চাপ কমাতে কেওয়াটখালী রেল ব্রিজের পাশে একটি আর্চ স্টিল সেতু এবং নগরীর রহমতপুরে ব্রহ্মপুত্রে আরেকটি সেতুর নির্মাণ করা হচ্ছে। এ দুটি সেতুর ভিত্তি প্রস্তর ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে ময়মনসিংহ বিভাগের ৪০টি সেতুও উদ্বোধন করা হবে।

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে নলকা সেতুটিও উদ্বোধন হচ্ছে। এতে উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২ জেলার লাখ-লাখ মানুষ উপকৃত হবে। উত্তরবঙ্গ মহাসড়কের ছোটবড় আরও ১০টি সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাসেক-২ প্রকল্প ব্যবস্থাপক এখলাক উদ্দিন বলেন, “উত্তরবঙ্গের ২২ জেলা থেকে মানুষ নির্বিঘ্নে ঢাকায় যাতায়াত করতে পারবে। আর কোনো যানজটের সৃষ্টি হবেনা।”

রংপুর নগরীর মডার্ন মোড় এলাকায় ৪ লেনের সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়া মিঠাপুকুর ও পীরগঞ্জে রংপুর-ঢাকা মহাসড়কে তিনটি আন্ডারপাসও উদ্বোধন করা হবে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭