ইনসাইড গ্রাউন্ড

জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার ৩৬৭, শাহীন আফ্রিদীর ৫ উইকেট


প্রকাশ: 20/10/2023


Thumbnail

দূর্দান্ত উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়ার রান দেখে মনে হয়েছিল ৪০০ রান নিশ্চিত হবেই। কিন্তু, শাহীন শাহ আফ্রিদীর ম্যাচ ঘুরিয়ে দেওয়া বোলিংয়ে তার আর সম্ভব হয়নি। অস্ট্রেলিয়া ওয়ার্নার ও মিচেলের জোড়া সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করেছে ৩৬৭ রান। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ইতিহাসে যেকোনও দলের এটিই সবচেয়ে বড় দলীয় সংগ্রহ।

 

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া পাকিস্তান দুই অজি ওপেনারের জোড়া সেঞ্চুরির পর কোণঠাসা অবস্থায় ছিল পাকিস্তান। তবে অল্প সময়ের মধ্যে ৩টি উইকেট তুলে নিয়ে লড়াইয়ে ফেরার আভাস দেয় পাকিস্তান। তবুও বড় সংগ্রহই করেছে অজিরা।

 

ওপেনিংয়ে ৩৩.৪ ওভারে ২৫৯ রান। মারকুটে ব্যাটিংয়ের সঙ্গে জোড়া সেঞ্চুরিও তুলে নেন মিচেল মার্শ আর ডেভিড ওয়ার্নার। একটি উইকেটের জন্য রীতিমত হাহাকার করছিল পাকিস্তান।

 

অবশেষে ম্যারাথন ওপেনিং জুটিটি ভাঙেন শাহিন শাহ আফ্রিদী। শর্ট ফাইন লেগে উসামা মীরের হাতে ক্যাচ দেন মার্শ। ১০৮ বলে ১২১ রানের ইনিংসে ১০টি বাউন্ডারি আর ৯টি ছক্কা হাঁকান মার্শ। এটি তার ক্যারিয়ারসেরা ইনিংসও।

বিধ্বংসী ওপেনিং জুটি ভাঙার পরের বলে আরও একটি উইকেট তুলে নিয়েছেন শাহিন আফ্রিদী। মিড অনে তুলে মারতে গিয়ে বাবর আজমের ক্যাচ হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল (১ বলে ০)।

 

অস্ট্রেলিয়ার আরেক ব্যাটিং স্তম্ভ স্টিভেন স্মিথকে ইনিংস থিতু হতে দেননি উসামা মীর। লেগস্পিন বলে ফিরতি ক্যাচ ৭ রানে আউট করে ফিরিয়েছেন ডানহাতি এই ব্যাটারকে।

 

ওয়ার্নার তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি, মিচেল মার্শের সেঞ্চুরিটি ছিল তার ক্যারিয়ারের দ্বিতীয়। ওয়ার্নার থামেন ১৬৩ রানে। এছাড়া দলের পক্ষে আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি।

পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদী ১০ ওভার বল করে একটি মেইডেনসহ ৫৪ রানে তুলে নিয়েছেন ৫ উইকেট। এছাড়া হারিস রউফ ৮ ওভারে ৮৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭