ইনসাইড পলিটিক্স

এমপি বাহারের দলীয় চেতনাবিরোধী কর্মকাণ্ড খতিয়ে দেখা হচ্ছে: ওবায়দুল কাদের


প্রকাশ: 20/10/2023


Thumbnail

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহারের পূজা উৎসব নিয়ে বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে সৃষ্ট পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, কোনো অপকর্ম, দায়িত্ব পালনে ব্যর্থতা ও দলীয় চেতনাবিরোধী কর্মকাণ্ড প্রমাণ মিললে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (২০ অক্টোবর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেছেন।

ওবায়দুল কাদের বলেন, কুমিল্লার সহিংসতা ঘটনাটি দলের গোচরে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর উদ্বেগের সঙ্গে নিজেই খোঁজখবর নিয়েছেন। দল থেকে গোটা ব্যাপারটা খতিয়ে দেখা হচ্ছে। কেউ অপকর্ম করলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, দলের কেউ ‘অপকর্ম’ করে থাকলে, ‘অর্পিত দায়িত্ব’ পালনে ব্যর্থ হলে এবং ‘আওয়ামী লীগের শাশ্বতকালের চেতনার’ বিরুদ্ধে কোনো কাজ’ করে থাকলে তা অবশ্যই ‘ডিসিপ্লিনারি অ্যাকশনের’ আওতায় পড়বে।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে পূজার প্রস্তুতি সভায় বাহার বেশ কিছু বিতর্কিত মন্তব করেন। এতে হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়; নিন্দা জানায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ। এর প্রতিবাদে কুমিল্লায় ঐক্য পরিষদের মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলার ঘটনাও ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায় বাহার হিন্দু নাগরিকদের উদ্দেশ্যে বলছেন, ‘প্রব্লেম কিন্তু আমরা না, আপনারাও কিছু প্রব্লেম ক্রিয়েট করেন। সারারাত তো মদ খেয়ে নাচে, তারপর সকালবেলা ... খোলামেলা কইলাম আপনাদের। এইটা বন্ধ করতে হবে আপনাদের। আমার কথা খারাপ লাগলেও আমি একটু বাস্তব কথাটা কইছি, নাকি? একজন অস্বীকার করেন যে আমার কথা মিথ্যা।’

তিনি বলেন, ‘আপনারা মদমুক্ত পূজা করেন, তাইলে এতো মণ্ডপ হবে না। ... এইটা এতো মণ্ডপ হবে না, আমি একটা বাস্তব কথা কইলাম ভিতরেরটা কইলাম।’ এর প্রতিবাদে সভায় হৈ চৈ শুরু হয়, থামিয়ে দেওয়ার চেষ্টায় বাহার তখন বলেন, ‘শুধু মদ খাওয়ার জন্য আলগা আলগা ...।’

বাহার আরও বলেন, ‘আমরা কুমিল্লা থেকে শুরু করি, আমরা মাদকমুক্ত পূজা করব। পূজায় তো সকল মেয়েরা ঘর থেক বাইর হয়, বের হয় না? সবাই যায় তারা যদি ফ্রি না মুভ করতে পারে, তাহলে আপনারা পূজা করে লাভটা কি? এই জন্য একটা জিনিস কন্ট্রোল করেন আপনারা, দেখবেন অনেক কিছু কন্ট্রোল হয়ে যাইব।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭