ইনসাইড পলিটিক্স

ঢাকায় মহাসমাবেশের ঘোষণা চরমোনাই পীরের


প্রকাশ: 20/10/2023


Thumbnail

বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে চলতি সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন এবং ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবিতে আগামী ৩ নভেম্বর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন চরমোনাই পীর। পাশাপাশি আগামী ২৭ অক্টোবর সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন তিনি।

শুক্রবার (২০ অক্টোবর) বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ইসলামী যুব ও ছাত্র আন্দোলনের উদ্যোগে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে চরমনোই পীর এই কর্মসূচি ঘোষণা করেন।

চরমোনাই পীর বলেন, দেশটা কারো কাছে লিজ দেওয়া হয়নি। যে উন্নয়নের গল্প প্রতিদিন শোনানো হয় তা জনগণের পকেটের টাকায় করা। দেশের সার্বিক অরাজকতায় সব জিনিসের দাম বৃদ্ধি পেলেও তা দেখার কেউ নেই। সরকার শুধু ভোটারবিহীন নির্বাচন আয়োজন করা নিয়ে ব্যস্ত রয়েছে।

সমাবেশে ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ভোটের ও ন্যায্য অধিকার আদায় করে মান সম্মান ইজ্জত রক্ষায় সমাবেশে উপস্থিত হয়েছি। ২০১৪ সালে প্রহসনের নির্বাচন ছিল। ২০১৮ সালের নির্বাচন ডাকাতের নির্বাচন ছিল। উন্নয়নের নামে তারা মেগা চুরি, ডাকাতি খুন করেছে। ফিলিস্তিনীরা অধিকার আদায় করার জন্য বুলেটের সামনে ঝাপিয়ে পড়তে পারে। তবে অধিকার আদায় করার জন্য আমরাও ময়দানে ঝাপিয়ে পড়তে প্রস্তুত আছি। আগামী নির্বাচন এই সরকারের অধীনে হবে না। আগামী নির্বাচন প্রহসনের নির্বাচন হতে দেবো না।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে বেলা ১১টায় সমাবেশ শুরু হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে দলটির প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইছহাক মোহাম্মদ আবুল খায়ের, জাতীয়তাবাদী যুব দল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য দেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭