ইনসাইড গ্রাউন্ড

লঙ্কানদের বিপক্ষে ডাচদের ২৬২ রানের লড়াকু সংগ্রহ


প্রকাশ: 21/10/2023


Thumbnail

৭১ রানে ৫ উইকেট, ৯১ রানে বিদায় নিয়েছে ৬জন ব্যাটার। ১০০ রান সংগ্রহ করাটাই নেদারল্যান্ডসের জন্য যেখানে চ্যালেঞ্জের মনে হচ্ছিল সেখান থেকে সাইব্র্যান্ড এঞ্জেলব্রাখট এবং লোগান ভ্যান বিকের ১৩০ রানের দুর্দান্ত এক পার্টনারশিপে ২৬২ রান সংগ্রহ করে ডাচরা। জিততে হলে শ্রীলংকাকে করতে হবে ২৬৩ রান।

দিনের শুরুটা ছিল পুরোপুরি শ্রীলঙ্কার বোলারদের। আগের তিন ম্যাচে কোন জয় নেই। নেদারল্যান্ডসের বিপক্ষেই প্রথম পয়েন্ট পেতে মরিয়া লঙ্কানরা। আগে টস জিতে ব্যাট করতে চাওয়া ডাচরা এই মরিয়া লঙ্কানদের সামনেই খাবি খেল অর্ধেকটা ইনিংস। চতুর্থ ওভারে বিক্রমজিৎ সিং এর পর দশম ওভারে ম্যাক্স ও’ ডড। দুজনেই ফিরেছেন কাসুন রাজিথার বলে। একজন এলবিডব্লিউ হয়েছেন, অন্যজন সরাসরি বোল্ড।

৫৪ রান কলিন অ্যাকারম্যান আর ৬৮ রানে বাস ডি লিট ফরে গেলে ব্যাপক চাপে পড়ে নেদারল্যান্ডস। দুই নির্ভরযোগ্য ব্যাটারই হতাশ করেছেন। ইনিংস বড় করতে পারেনি তেজা নিদামানুরু আর অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ৯১ রানেই তারা হারায় ৬ষ্ঠ উইকেট। 

সাইব্র্যান্ড এবং ভ্যান বিকের প্রতিরোধ শুরু সেখান থেকেই। শুরুতে ধীরগতির ব্যাট করেছেন। এরপর সময় বুঝে চড়াও হয়েছেন। দুজনের সময়োপযোগী ব্যাটিং ডাচদের স্কোরবোর্ডে যোগ করেছে ১৩০ রান। স্কুপ করতে গিয়ে দিলশান মাদুশাঙ্কার বলে বোল্ড হন সাইব্র্যান্ড। নামের পাশে ছিল ৭০ রান। 

এরপর লোগান ভ্যান বিক অনেকটা একাই টেনেছেন। করেছেন অর্ধশতক। রাজিথার বলে ফেরার আগে করেছেন ৫৯ রান। শেষদিকে ভ্যান ডার মারওয়ে, পল ভ্যান মিকেরেনরা ইনিংস বড় করতে না পারলেও ২৬২ রানের সংগ্রহ ঠিকই দাঁড় করিয়ে ফেলে ডাচরা। লঙ্গানদের পক্ষে সফল বোলার ছিলেন রাজিথা এবং মাদুশাঙ্কা। দুই পেসারই পেয়েছেন ৪টি করে উইকেট। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭