ওয়ার্ল্ড ইনসাইড

বাংলাদেশ ভ্রমণে নিজ দেশের নাগরিকদের সতর্ক করল ইসরায়েল


প্রকাশ: 21/10/2023


Thumbnail

গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ নিয়ে মধ্যপ্রাচ্যে উত্তেজনা ছড়াচ্ছে। তাই নিজ নাগরিকদের মধ্যপ্রাচ্যসহ দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশে ভ্রমণে সতর্ক করেছে ইসরায়েলের নিরাপত্তা পরিষদ। এ তালিকায় বাংলাদেশও রয়েছে।

শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারের সংবাদমাধ্যম আল-জাজিরা। প্রতিবেদনে বলা হয়েছে, নাগরিকদের যত দ্রুত সম্ভব মিশর ও জর্ডান ছাড়তে বলেছে ইসরায়েল। একইসঙ্গে অন্যান্য আঞ্চলিক দেশে ভ্রমণ এড়াতেও আহ্বান জানিয়েছে।

ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল থেকে মিশর ও সিনাই উপত্যকা এবং জর্ডানে ভ্রমণের ব্যাপারে চার নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। শনিবার (২১ অক্টোবর) এক বিবৃতিতে এ তথ্য জানায় নিরাপত্তা কাউন্সিল। 

এছাড়া মরক্কোতে ভ্রমণে ৩ নম্বর সতর্ক সংকের জারি করা হয়েছে এবং অপ্রয়োজনীয় ভ্রমণেও সতর্ক করা হয়েছে। 

ওই বিবৃতিতে ইসরায়েলি নাগরিকদের তুরস্কে, সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইনে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া রয়েছে- মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও মালদ্বীপ।

এদিকে দুই সপ্তাহ ধরে গাজায় বিমান হামলা চালানোর পর এবার স্থল অভিযান চালানোর প্রস্তুতি নিয়েছে ইসরায়েল। দুই সপ্তাহের ক্রমাগত হামলায় গাজায় ৪ হাজার ১০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। অন্যদিকে ইসরায়েলে ১৪০০ নাগরিক নিহত হয় হামাসের হামলায়। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭