ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলের হামলায় একদিনে হিজবুল্লাহর ৬ যোদ্ধা নিহত


প্রকাশ: 22/10/2023


Thumbnail

ইসরায়েল হামাসের যুদ্ধকে কেন্দ্র করে লেবানন-ইসরায়েল সীমান্তে শুরু হওয়া লড়াই চরম আকার ধারণ করেছে। আর এ লড়াই অব্যাহত রয়েছে। অব্যাহত এ লড়াইয়ে একদিনে হিজবুল্লাহর ৬ যোদ্ধা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি হালনাগাদ মৃতের এ সংখ্যা জানিয়েছে। বর্তমান উত্তেজনায় নিহত হিজবুল্লাহর মোট সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, লেবানন থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জবাবে তারা আজ হিজবুল্লাহর বেশ কয়েকটি অবস্থানে আঘাত হেনেছে।

ইরান সমর্থিত হিজবুল্লাহর হাজার হাজার রকেট ও ক্ষেপণাস্ত্রের পাশাপাশি বিভিন্ন ধরণের ড্রোন রয়েছে। উত্তর ইসরায়েলে বড় আকারের আক্রমণের মাধ্যমে ইসরায়েল-হামাস যুদ্ধে একটি নতুন ফ্রন্ট খোলার চেষ্টা হতে পারে বলে উদ্বেগ রয়েছে।

লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সি বেশ কয়েকটি গ্রামে ইসরায়েলি গোলাবর্ষণের খবর দিয়েছে এবং জানিয়েছে, হাউলা গ্রামে একটি গাড়িতে সরাসরি গোলা আঘাত হেনেছে। শনিবার সন্ধ্যায় লেবাননের ইয়ারুন গ্রামের ওপারে ইসরায়েলি সেনাবাহিনীর একটি পোস্টের চারপাশে গোলাবর্ষণ তীব্র হয়।

উল্লেখ্য, হিজবুল্লাহ ইরান সমর্থিত একটি ইসলামি আন্দোলন যার মধ্যপ্রাচ্যের অন্যতম শক্তিশালী আধাসামরিক বাহিনী রয়েছে। ইসরায়েল-লেবানন সীমান্তে মূল ঘাঁটি থাকা এই গোষ্ঠী হামাস-ইসরায়েল যুদ্ধে ওয়াইল্ডকার্ড প্লেয়ার (সংঘাতের অনিশ্চিত কারণ) হয়ে উঠতে পারে এবং বৃহত্তর আঞ্চলিক সংঘাতের সূত্রপাত করতে পারে বলে ধারণাশ করা হচ্ছে।

সূত্র: সিএনএন



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭