ইনসাইড গ্রাউন্ড

বিগ ম্যাচে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড, হারের স্বাদ পাবে কে?


প্রকাশ: 22/10/2023


Thumbnail

এবারের বিশ্বকাপে ১০ দলের মধ্যে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে শুধু স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ড। প্রথম চার ম্যাচের সবকটি জিতেছে দুদলই। তবে আজ মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। দু’দলের একদলকে নিতেই হবে প্রথম হারের স্বাদ।

ঘরের মাঠে ভারতই ফেবারিট। তবে চিন্তার কারণ হার্দিক পান্ডিয়ার ইনজুরি। বিকল্প অলরাউন্ডার খুঁজে পাচ্ছে না টিম ইন্ডিয়া। তবে অপশন দুটো। বোলিং শক্তি বাড়াতে গেলে রবিচন্দ্রন অশ্বিন। আর ব্যাটিং লাইন লম্বা করলে সুর্যকুমার যাদব অথবা ইষান কিশান।

ভারতের কোচ রাহুল দ্রাবিড় বলেন, হার্দিক গুরুত্বপূর্ণ অলরাউন্ডার। সে খেলতে পারবে না পরবর্তী ম্যাচ। অবশ্যই দলের ভারসাম্য কিছুটা নষ্ট হবে। বাকি ১৪ জন খেলার জন্য প্রস্তুত। উইকেট বিবেচনায় একাদশ বিবেচিত করা হবে।

আজকের ম্যাচে মাঠে নামার আগে অতীত রেকর্ড ভারতকে কিছুটা হলেও উজ্জীবিত করবে। এখন পর্যন্ত দুই দল ১১৬ ম্যাচে মুখোমুখি হয়েছে। ভারতের জয় ৫৮ ম্যাচে, নিউজিল্যান্ডের জয়ের সংখ্যা ৫০।

সর্বশেষ পাঁচ লড়াইয়ের চিত্র নিউজিল্যান্ডের জন্য বেশ নাজুক। পাঁচ ম্যাচের তিনটিতে জয় ভারতের। অন্য দুই ম্যাচে রেজাল্ট হয়নি। 

তবে শুধু যদি বিশ্বকাপের কথা বলা হয় তাহলে আবার ভিন্ন চিত্র দেখা যায়। আইসিসির এই টুর্নামেন্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত নিজেদের আর খুঁজে পায় না। ৯ ম্যাচের তিনটিতে জয় তাদের। আর বিশ্বকাপে সর্বশেষ পাঁচ ম্যাচে মাত্র একটিতে জয় ভারতের। তবে ভারত স্বাগতিক হওয়ায় এবার চিত্র বদলাতে পারে।

নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম বলেন, ভারত অসাধারণ একটা দল। তারা দারুণ ক্রিকেট খেলছে। কিন্তু আমরা ভাবছি শুধু আমাদেরকে নিয়ে। যেভাবে খেলে আসছি শুধু সে ধারাবাহিকতা ধরে রাখতে চাই। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭