ইনসাইড গ্রাউন্ড

শোয়েব আলীকে গ্যালারিতে হেনস্থা, ভারতীয় সমর্থকদের ক্ষমা প্রার্থনা


প্রকাশ: 22/10/2023


Thumbnail

১৯ অক্টোর আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের পরিচিত দর্শক শোয়েব আলীকে দর্শক গ্যালারিতেই হেনস্তা করেছিল কিছু ভারতীয় দর্শক। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়।

এবার সেই ঘটনায় শোয়েব আলীর কাছে ক্ষমা চেয়ে নিলেন ভারতের কিছু সমর্থক। পুনেতে ভারত-বাংলাদেশের ম্যাচ শেষ হওয়ার পর গ্যালারি সেই ভাইরাল ভিডিওতে দেখা গেছে, শোয়েবের হাতে থাকা বাঘের লেজ (পুতুল বাঘ) ধরে টানাটানি করছেন কয়েক জন ভারতীয় সমর্থক।

তারা তাচ্ছিল্য করে হাসছিলেন আর কি যেন বলছিলেন শোয়েবকে উদ্দেশ্য করে। শোয়েবকে ঘিরে ধরে তারা নানাভাবে হেনস্থাও করছিলেন। প্রত্যেকের গায়েই ছিল ভারতীয় দলের নীল জার্সি। পুতুল বাঘটির তুলাও তারা বের করে ফেলেন। গায়ের ডোরাকাটা কাপড়ও ছিঁড়ে ফেলা হয়।

 

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই ওঠে নিন্দার ঝড়। সংশ্লিষ্ট ভারতীয় সমর্থকদের আচরণের তীব্র সমালোচনা শুরু হয়। শোয়েব নিজেও সমাজমাধ্যমে তার তিক্ত অভিজ্ঞতার কথা জানান। ভারতীয় ক্রিকেট কর্তারাও জানান, এই ধরনের ঘটনা সমর্থনযোগ্য নয়।

পুনের দর্শকদের কয়েকজনের ওই আচরণে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভাবমূর্তির ক্ষতি করবে বলে জানান অনেকে। ভারতীয় সংস্কৃতির অবমাননার কথাও বলেছেন কেউ কেউ। সেই ঘটনায় বেশ কিছু ভারতীয় সমর্থক ক্ষমা চেয়ে এবং দুঃখ প্রকাশ করে শোয়েবকে বার্তা পাঠিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭