কালার ইনসাইড

ফিলিস্তিন-ইসরাইলের যুদ্ধ ধ্বংসাত্বক, হৃদয়বিদারক: ম্যাডোনা


প্রকাশ: 22/10/2023


Thumbnail

গাজা উপত্যকায় ইসরাইলি বর্বরতা যেন থামছেই না। প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। গত দুই সপ্তাহ ধরে ইসরায়েলের সামরিক বাহিনীর সঙ্গে যুদ্ধে এখন পর্যন্ত উভয় পক্ষের নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে।

এই সংঘাত কোথায় গিয়ে শেষ হয় তা নিয়ে রয়েছে শঙ্কা। এ যুদ্ধের পক্ষে-বিপক্ষে দুই ভাগে বিভক্ত বিশ্ব। কেউ কেউ প্রকাশ্যে সমর্থন করছেন ইসরাইলকে। আবার কেউ কেউ সমর্থন জানাচ্ছেন ফিলিস্তিনিদের। কিন্তু রক্তক্ষয়ী এই লড়াইয়ের অবসান চাইছেন বিশ্বতারকারা। নিজেদের অবস্থান থেকে প্রতিনিয়ত আওয়াজ তুলছেন তারা।

এবার ইসরাইল-ফিলিস্তিনি চলমান সংকটের বিষয়ে প্রতিক্রিয়া জানালেন আমেরিকান পপ তারকা ম্যাডোনা। দীর্ঘদিনের অসুস্থতা কাটিয়ে সম্প্রতি মঞ্চে ফিরেছেন এ গায়িকা। সেখানেই এক কনসার্টে আমেরিকান পপ তারকা ম্যাডোনা ইসরায়েল-ফিলিস্তিনের সংঘাত প্রসঙ্গে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। মঞ্চে ফিরেই লন্ডনের ০২ এরিনায় সেলিব্রশন ট্যুরের কনসার্ট শুরু করেন তিনি। যেখানে কনসার্ট চলাকালীন মঞ্চেই ইসরায়েল-হামাস যুদ্ধ নিয়ে কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন।

ইসরাইল-হামাস সংঘাতকে ধ্বংসাত্মক উল্লেখ করে ক্ষতিগ্রস্ত নিরীহ জীবনের প্রতি মমত্ববোধ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এই পপকুইন। অশ্রুসিক্ত চোখে ম্যাডোনা নৃশংসতার প্রতিবাদ করেছেন। শিশুদের প্রতি ভয়াবহ সহিংসতার ঘটনায় তিনি শোক প্রকাশ করেছেন। মঞ্চে ম্যাডোনা জানান, আমি সামাজিকমাধ্যমে এলে আমার খুব খারাপ লাগে। মানুষ কীভাবে এত নিষ্ঠুর হতে পারে?

তিনি বলেন, ‘এই যুদ্ধ হৃদয়বিদারক। আমি আর নিতে পারছি না। চারদিকে শিশুদের অপহরণ করা হচ্ছে, মোটরসাইকেল থেকে নামানো হচ্ছে; শিশুদের শিরশ্ছেদ করা হচ্ছে, শান্তিতে থাকা শিশুদের গুলি করে হত্যা করা হচ্ছে। এত নিষ্ঠুরতা ভাবলেই ভয়ে কাঁপছি।’

এর আগেও যুদ্ধ নিয়ে ম্যাডোনা তার অসন্তোষের কথা টুইটারে জানিয়েছিলেন। তিনি মনে করেন যুদ্ধ করে কোনো সমস্যার সমাধান সম্ভব নয়। এটা দুঃখজনক যে, মানবসভ্যতা সেই কথাটা বোঝেন না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭