ইনসাইড গ্রাউন্ড

এখনও সাকিবরা কি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারবে?


প্রকাশ: 22/10/2023


Thumbnail

এবার সেমিতে যেতে না পারলে আর কবে? কারণ, বিশ্বকাপে যেতে ওয়ানডে রেংকিংয়ে ৩ নম্বরে থেকেই আসরে অংশগ্রহণ নিশ্চিত করেছিল বাংলাদেশ। কিন্তু, নিজেদের ফেভারিট ফর্মেটে যদি বিশ্বকাপে ভালো কিছু না করতে পারে সেটা হতাশার। তারপরও বাংলাদেশ চায় সেমিতে যেতে। হাতে আছে এখনও ৫টি ম্যাচ। এখনও কিভাবে সেমিতে যেতে পারে টাইগাররা?

বিশ্বকাপে দূর্দান্ত শুরুর পর খেই হারিয়েছে সাকিব বাহিনী। প্রথম চার ম্যাচের তৃপ্তি মাত্র একটিতে জয়। রানরেটের দিক থেকেও পরিস্থিতি বাংলাদেশের পক্ষে নেই। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে চন্ডিকা সাকিব-মুশফিকরা। শুধু এতেই শেষ হচ্ছে না দূরাবস্থার কথা। সাকিব ইনজুরিতে ভারতের সঙ্গে ম্যাচ খেলতে পারেননি। দ.আফ্রিকার সঙ্গেও খেলতে পারবেন কি না তা নিয়েও এখনও মুখ খোলেনি বিসিবি। দলের পেস বোলিং ইউনিটের বড় ভরসা তাসকিন আহমেদ এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহে দুজনেই অসুস্থ।  

 

তবে এসব কিছুর পর মাঠের ক্রিকেটের দিকেই বেশি মনোযোগ রাখতে চায় বাংলাদেশের ক্রিকেটাররা। টানা হারের পরেও এখন পর্যন্ত শেষ হয়নি সেমির স্বপ্ন। শেষ চারে থাকতে হলে এই মুহূর্তে বাংলাদেশের দরকার ভাল কিছু জয়। স্বপ্ন বাঁচিয়ে রাখতে পরের পাঁচ ম্যাচ থেকে অন্তত ৩টি ম্যাচ জয় পেতেই হবে টাইগারদের। 

 

বাংলাদেশ বিশ্বকাপের বাকি পাঁচ ম্যাচের মধ্যে যদি আর ৩ ম্যাচ জিততে পারে তবে সেমিফাইনাল নিশ্চিত না হলেও সেমির দৌঁড়ে টিকে থাকতে পারবে। এক্ষেত্রে রান রেটও ফ্যাক্ট হবে। আর যদি ২টি ম্যাচ জেতে তবে কোনও সম্ভাবনাই নেই। খালি হাতে ফিরতে হবে দলকে। তবে পরের ৫ ম্যাচের মধ্যে ৪টিতে জিতলে অনেকটাই নির্ভার থাকতে পারে তারা। তখন মোট ৫টি জয় নিয়ে অন্তত চতুর্থ স্থানে থেকে বিশ্বকাপের সেমির দাবিতে শক্ত অবস্থানে থাকতে পারবে বাংলদেশ।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭