ইনসাইড গ্রাউন্ড

নিউজিল্যান্ডকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই থেকে গেল ভারত


প্রকাশ: 22/10/2023


Thumbnail

কোহলির দারুণ নক। আর কোহলি ম্যাজিকেই জিতে গেল ভারত। নিজেদের পঞ্চম ম্যাচে দারুণভাবে নিউজিল্যান্ডকে হারালো ভারত। কিউইদের গড়া ২৭৩ রানের জবাবে ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। দুই দলেরই সমান পয়েন্ট ছিল। আর এই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষেই থেকে গেল ভারত।

 

ভারতের পক্ষে কোহলি অপরাজিত রান করেন। এছাড়া কোহলি ১০৪ বলে ৯৫ রান করে হেনরির বলে আউট হয়ে যান। কোহলিকে দারুণ সঙ্গ দিয়ে দলকে জয়ের বন্দরে ভেড়াতে সাহায্য করেন রবীন্দ্র জাদেজা। তিনি ৪৪ বলে বলে ৩৯ রান করে ম্যাচ উইনিং নকটি করেন।  

কোহলি আজকের ম্যাচে সেঞ্চুরি করতে পারলে ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকারের ৪৯টি সেঞ্চুরির রেকর্ডটি ছুঁয়ে ফেলতে পারতেন কম ম্যাচ খেলে।

টস জিতে ফিল্ডিংয় নিয়ে কিউই ব্যাটারদের শুরু থেকেই দারুণ চাপে ফেলেছিলেন ভারতীয় বোলাররা। ফর্মে থাকা ডেভন কনওয়ে শূন্য রানে আর ইয়ং ১৭ রান করে সাজ ঘরে ফিরলে দারুণ চাপে পড়ে কিউইরা। এরপর রাচিন রবীন্দ্র ও ড্যারেল  মিচেলের ব্যাটে চেপে নিউজিল্যান্ডের স্কোর দাঁড়ায় ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৭৩।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ড্যারেল মিচেল। তিনি ১২৭ বলে ১৩০ রান করে আউট হন ৪৯.৫ ওভারে শামির শিকার হয়ে।

 

শামি বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নেমেই পাঁচ উইকেট শিকার করেন।

নিউজিল্যান্ডে এবারের বিশ্বকাপের প্রথম পাওয়ার প্লে’তে সর্বনিম্ন রান তোলেন। তারা ২ উইকেট হারিয়ে ৩৪ রান তুলতে সক্ষম হয়েছিলেন।

লক্ষ্য করলেই দেখা যাবে ৪০ ওভার শেষে নিউজিল্যান্ডের রান ছিল ৪ উইকেটে ২১৯। স্লগ ওভারে চোখ ধাঁধানো বোলিং করে ৫ উইকেট তুলে নেন শামি। ফলে পুরো ৫০ ওভার খেললেও নিউজিল্যান্ড অলআউট হয়ে গেছে ২৭৩ রানে। অর্থাৎ, জিততে হলে ভারতকে করতে হবে ২৭৪ রান

৬টি উইকেট হাতে নিয়ে শেষ ১০ ওভারে মাত্র ৫৪ রান তুলতে পেরেছে কিউইরা। তবু শেষদিকে ড্যারেল মিচেল কিছুটা রান বাড়িয়েছেন, বাকিরা কিছুই করতে পারেননি।

মোহাম্মদ সিরাজের বলে ডেভন কনওয়ে শূন্য রানেই ক্যাচ দিয়ে ফেরেন। ২৭ বলে ১৭ করা উইল ইয়ংককে বোল্ড করেন মোহাম্মদ শামি।

তবে শুরুর সেই বিপদ দারুণভাবে কাটিয়ে উঠেন রাচিন রাবিন্দ্র আর ড্যারেল মিচেল। ১৫২ বলে ১৫৯ রানের মারকুটে জুটি গড়েন তারা। অবশেষে ৩৪তম ওভারে এই জুটি ভেঙে স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরালেন মোহাম্মদ শামি।

 

শামির অফকাটারের লোভে পড়ে লংঅনে ছক্কা হাঁকাতে গিয়েছিলেন রাবিন্দ্র। শুভমান গিল নেন সহজ ক্যাচ। ৮৭ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৫ রান করে সাজঘরে ফেরেন রাবিন্দ্র।

 

এরপর টম লাথাম বেশিক্ষণ টিকতে পারেননি। কিউই অধিনায়ককে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন কুলদ্বীপ যাদব। ৭ বলে ৫ করেন লাথাম।

 

তবে দেখেশুনে খেলে ১০০ বলে সেঞ্চুরি তুলে নেন ড্যারেল মিচেল। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি ইনিংস।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭