ওয়ার্ল্ড ইনসাইড

মধ্যরাতে গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৩০


প্রকাশ: 23/10/2023


Thumbnail

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় জাবালিয়া শরণার্থী শিবিরে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। একটি আবাসিক ভবন পুরোপুরি গুঁড়িয়ে দিয়েছে তারা। বিধ্বস্ত ঐ ভবন থেকে ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া অন্তত ২৭ জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। ধ্বংসস্তূপের নিচে এখনো অনেকে আটকা পড়ে আছেন বলে জানা গেছে।

রোববার (২২ অক্টোবর) গভীর রাতে জাবালিয়া শরণার্থীশিবিরের আল-শুহাদা এলাকার ওই ভবনটিতে হামলা চালানো হয় বলে জানা গেছে। উত্তর গাজার ইন্দোনেশিয়ান পরিচালক জানিয়েছেন, 'আমরা চরমভাবে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম সংকটে ভুগছি'।

উল্লেখ্য, গাজা উপত্যকার সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর মধ্যে একটি হলো জাবালিয়া শরণার্থীশিবির। এখানে প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ আশ্রয় নিয়েছিল। গত ৯ অক্টোবরও একই শরণার্থীশিবিরে বোমা হামলা চালিয়েছে এই ইহুদী দখলদার বাহিনী।

এদিকে রোববার রাতে গাজার বিভিন্ন এলাকায়ও হামলা বাড়িয়েছে ইসরাইয়েলের বিমানবাহিনী। দক্ষিণ গাজার রাফাহ এলাকায় একটি আবাসিক ভবনে ইসরাইলের বিমান হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ফিলিস্তিনের হাসপাতাল সূত্রগুলো এই কথা জানিয়েছে।

গত ২০ অক্টোবর জাবালিয়া শরণার্থীশিবিরে বিমান হামলা চালায় ইসরায়েল। সে সময় অন্তত ১৮ ফিলিস্তিনি নিহত হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার রাতে আল জাজিরা এই তথ্য জানায়।

সূত্র: আলজাজিরা



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭