ওয়ার্ল্ড ইনসাইড

গাজায় হামাসের হাতে জিম্মি প্রেমিকা, দিশেহারা ইসরায়েলি যুবক


প্রকাশ: 23/10/2023


Thumbnail

হামাস ইসরায়েলের চলমান সংঘাতে ইনবার হায়মান নামে এক তরুণীকে হামাস অপহরণ করেছে বলে জানা গেছে। ইসরায়েলের হাইফা অঞ্চলে চিত্রকলার শিক্ষার্থী এই ইনবার হায়মান। তিনি সুপারনোভা মিউজিক ফেস্টিভালে ভলান্টিয়ারের কাজ করছিলেন। অক্টোবরের ৭ তারিখে তাকে অপহরণ করা হয়।

বিভিন্ন ভিডিওতে দেখা যায় যখন গুলি ও হত্যা শুরু হয়, তখন ফেস্টিভালে আসা মানুষজন হতবাক হয়ে ছুটতে শুরু করে। এ সময় ২৭ বছর বয়সী ইনবারও ছুটতে শুরু করেন। তবে তিনি হামাসের হাতে ধরা খেয়ে যান। তখন তার সঙ্গে থাকা দুই সঙ্গী পালাতে সক্ষম হন।

একটি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ইনবারকে মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যাচ্ছে দুজন হামাস সদস্য। তখন থেকেই তার প্রেমিক নোয়াম আলন বিভিন্ন কর্তৃপক্ষের কাছে তার মুক্তির জন্য সুপারিশ করে যাচ্ছেন।

এ ব্যাপারে দ্য মেসেঞ্জারকে তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে দুই সন্ত্রাসী তাকে মোটরসাইকেলে তুলে নিয়ে গাজায় নিয়ে গেছে।

আমি তাদের শুধু এটাই বলতে চাই যেন তাদের (হামাসের) যেন দয়া হয় এবং তাকে বাঁচিয়ে রাখা হয়। আমি সন্ত্রাসীদের কাছে খুব বেশি কিছু আশা করছি না। তবে তাকে যেন প্রয়োজনীয় খাবার ওষুধ দেওয়া হয় এটাই আমার প্রার্থনা।

নোয়াম আরও বলেন, তিনি ইসরায়েলি ও যুক্তরাজ্য সরকারকে বন্দিদের ফিরে পেতে যা কিছু করা দরকার তা বাস্তবায়নের অনুরোধ জানিয়েছেন।

মিউজিক ফেস্টিভালে অন্তত ২৬০ জনকে হত্যা করা হয়। এ সময় ইনবারকে বন্দি হিসেবে ধরে নিয়ে যাওয়া হয়। বিভিন্ন ভিডিওতে ফেস্টিভালে যাওয়া মানুষজনকে জীবনভিক্ষা করতে দেখা যায়। এ সময় তাদের মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনে করে বন্দি হিসেবে নিয়ে যাওয়া হয়।

এদিকে ২৪ বছর বয়সী আলন গার্ডিয়ান পত্রিকাকে বলেন, আমি মন থেকে বিশ্বাস করি সে আমাদের ভেতর ফিরে আসবে। কিন্তু আমাদের এ জন্য করণীয় সবকিছু করতে হবে। আলন আরও জানান, ইনবারের শিল্পী বন্ধুরা তার মুক্তির জন্য বিভিন্ন রাস্তাঘাটে শিল্পকর্ম আঁকিয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭