ইনসাইড গ্রাউন্ড

টস জিতে আফগানদের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান


প্রকাশ: 23/10/2023


Thumbnail

সোমবার (২৩ অক্টোবর) দুপুর ২টায় মূল ম্যাচের আগে টসের জন্য মাঠে নামেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

৪ ম্যাচে ২ হার ও ২ জয় নিয়ে সেমিফাইনালের দৌড়ে কিছুটা পিছিয়ে আছে পাকিস্তান। আর সমান ম্যাচ খেলা আফগানিস্তানের মাত্র ১ জয়ে ঠাঁই হয়েছে তলানিতে। এবার দল দুটি মুখোমুখি লড়াইয়ে মাঠে নেমেছে।

ম্যাচটিতে দুই দলই একটি করে পরিবর্তন এসেছে। আফগানিস্তানে ফজল হক ফারুকীর বদলে খেলবেন নুর আহমেদ আর পাকিস্তানে মোহাম্মদ নেওয়াজের বদলে খেলবেন শাদাব খান আর

 

পাকিস্তান-আফগানিস্তান লড়াইয়ের সবশেষ ৫ ম্যাচ অনুযায়ী এগিয়ে রয়েছে বাবর আজমের দল। যেখানে ৫টিতেই জয় এসেছে পাকিস্তানের পক্ষে। চলতি বিশ্বকাপে দলটি ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে রয়েছে। অপরদিকে পিছিয়ে থাকা আফগানরা বিশ্বকাপে রয়েছে তলানিতে। ৪ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিতে হাশমতউল্লাহ শাহিদির দল রয়েছে দশে।

 

এদিকে এখন পর্যন্ত পাকিস্তান-আফগানিস্তান সর্বমোট ৭টি ওয়ানডে ম্যাচ খেলেছে। যেখানে কোনো ম্যাচে জয় তুলে নিতে পারেনি আফগানরা। তবে এবার বিশ্বকাপে দলটি সেই জয় খরা কাটাতে পারে কিনা, সেটিই এখন দেখার বিষয়।

 

আফগানিস্তানের একাদশঃ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নাভিন-উল হক ও নুর আহমেদ।

 

পাকিস্তানের একাদশঃ

আব্দুল্লাহ শফিক, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, উসামা মীর, শাহিন আফ্রিদি, হাসান আলি ও হারিস রউফ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭