ওয়ার্ল্ড ইনসাইড

ভুলবশত হামলা চালিয়ে মিশরের কাছে দুঃখ প্রকাশ ইসরায়েলের


প্রকাশ: 23/10/2023


Thumbnail

ইসরায়েলের সেনাবাহিনী পূর্বপরিকল্পনা মোতাবেক গাজা উপত্যকায় স্থল হামলা শুরু করেছে ইসরায়েল। এ হামলায় এখন পর্যন্ত বহু সামরিক ও বেসামরিক লোক আহত ও নিহত হয়েছে। ইরানের সমর্থনপুষ্ট  হিজবুল্লাহ ইসরায়েলি বাহিনীর হামলার প্রতিরোধে পাল্টা হামলার হুমকি দিয়েছে। হিজবুল্লাহ এ পর্যন্ত কয়েকবার ইসরায়েলি সেনাদের উপর হামলা করে।

হিজবুল্লাহর হামলার প্রেক্ষিতে এ  হামলার প্রতিরোধে লেবাননের সীমান্তের কাছে হামলা চালায় ইসরায়েল সেনাবাহিনী। হামলা পরিচালনার সময় মিসরের সীমান্তের কাছে হামলা করে বসে তারা। তবে মিসরের সীমান্তের কাছের হামলাটি ভুলবশত করা হয়েছে বলে জানিয়েছে দেশটি। 

মিশরীয় সীমান্তে ইসরাইলের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে অন্তত ৭ জন আহত হয়েছে। হামলায় আহতদের মধ্যে একজন মিসরীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্য রয়েছে। হামলাটিকে ভুলবশত বলে দুঃখ প্রকাশ করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, ‘ইসরায়েলি সামরিক বাহিনী নিশ্চিত করেছে গাজা উপত্যকার সীমান্তের কাছে মিশরীয় অবস্থানে আঘাত হানে তাদের ট্যাংক। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মিশরীয় সামরিক বাহিনীর একজন মুখপাত্র। তবে কতজন আহত হয়েছেন তা স্পষ্ট করেননি তিনি।

ইসরায়েলি সামরিক বাহিনী বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং পর্যালোচনা করা হচ্ছে। এর জন্য দুঃখ প্রকাশ করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। তবে এ নিয়ে বিস্তারিত জানাননি তারা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭