ইনসাইড পলিটিক্স

‘২৮ অক্টোবর থেকে সরকার পতনের কাউন্টডাউন শুরু হবে’


প্রকাশ: 23/10/2023


Thumbnail

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল বলেছেন, গণতান্ত্রিক শক্তির মহাযাত্রা, গণবিরোধী শক্তির পতনের যাত্রা শুরু হয়ে গেছে। ২৮ অক্টোবর থেকে ফ্যাসিবাদ পতনের কাউন্টডাউন শুরু হয়ে যাবে।

সোমবার (২৩ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২৮ অক্টোবরের মহাসমাবেশ সফল করার উদ্দেশ্যে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

জরুরি সভায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের উদ্দেশ্যে রকিবুল ইসলাম বকুল বলেন, গণতান্ত্রিক শক্তির মহাযাত্রা, গণবিরোধী শক্তির পতনের যাত্রা শুরু হয়ে গেছে। ২৮ অক্টোবর থেকে ফ্যাসিবাদ পতনের কাউন্টডাউন শুরু হয়ে যাবে। ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে এই আন্দোলনের সম্মুখভাগে থেকে নেতৃত্ব দিতে হবে। অন্ধকার সময় শেষে ছাত্রদল শিগগিরই জাতিকে এক নতুন বাংলাদেশ উপহার দিবে।

সভাপতির বক্তব্যে রাশেদ ইকবাল খান বলেন, ছাত্রদলের নেতৃবৃন্দের ওপর জাতিকে ফ্যাসিবাদের কবল থেকে মুক্ত করার যে ঐতিহাসিক দায়িত্ব অর্পিত হয়েছে, ছাত্রদলের নেতাকর্মীরা জীবনের বিনিময়ে হলেও সেই দায়িত্ব পালনে দৃঢ়প্রতিজ্ঞ। ঐতিহাসিক এই দায়িত্ব পালনে ছাত্রদল এই মুহূর্তে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত। ২৮ অক্টোবর থেকে যেই মহাযাত্রা শুরু হবে, ছাত্রদল সেখানে অতীতের মতোই ভ্যানগার্ডের ভূমিকা পালন করবে।

সাইফ মাহমুদ জুয়েল বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা প্রস্তুত। বাধা আসলে যথাযথ জবাব দেওয়া হবে। গণতন্ত্রের বিজয় অত্যাসন্ন। গণতান্ত্রিক আন্দোলনের কর্মীরা অবৈধ সরকারের পতন ছাড়া ঘরে ফিরে যাবে না।

সভায় ২৮ অক্টোবরের মহাসমাবেশ উপলক্ষে ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে যথাযথভাবে নিজেদের দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করা হয়।

সভায় কেন্দ্রীয় সংসদের সহসভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক, সহসাধারণ সম্পাদক, সহসাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সদস্যরা উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭