ইনসাইড বাংলাদেশ

প্রতিমা বিসর্জনের সময় অতিরিক্ত নিরাপত্তা দেবে র‍্যাব


প্রকাশ: 24/10/2023


Thumbnail

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা আজ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে। প্রতিমা বিসর্জনের সময় র‌্যাবের পক্ষ থেকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়েছেন, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, ‘প্রতিমা বিসর্জনে বিশেষ নিরাপত্তা স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে। 

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে গুলশান-বনানী সার্বজনীন পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিয়মিত পরিদর্শনকালে গণমাধ্যম শাখার পরিচালক এ কথা বলেন।

খন্দকার মঈন বলেন, র‍্যাব সদর দপ্তর থেকে এলাকাভিত্তিক নিরাপত্তা ব্যবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। গত ১৬ অক্টোবর থেকে র‍্যাব বিশেষ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। সারা দেশে ৩২ হাজারের বেশি পূজামণ্ডপে চার হাজারেরও বেশি র‌্যাবের সদস্য সাদা পোশাক ও ইউনিফর্মে নিরাপত্তার দায়িত্বে রয়েছে।

বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট স্থাপন করা হয়েছে। র‍্যাবের স্পেশাল বাহিনী, ডগ স্কোয়াড দিয়ে সুইপিং কার্যক্রম পরিচালনা করা করছে। বিশেষ নিরাপত্তার জন্য যা যা প্রয়োজন সবকিছু করা হবে। পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করছে র‍্যাব।

তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। বিগত সময়ে দেখেছি বিভিন্ন দল তাদের কর্মসূচি পালন করে আসছে। দেশের জনগণ ও রাষ্ট্রের সম্পদের নিরাপত্তার জন্য কাজ করে যাবে র‍্যাব। গোয়েন্দা তৎপর চলমান আছে।

এখন পর্যন্ত জঙ্গি বা নাশকতার হামলা নেই জানিয়ে র‌্যাবের মুখপাত্র বলেন, সব ধরনের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোনো ধরনের অপতৎপরতা রোধে কাজ চলছে। নারী দর্শনার্থীরা ইভটিজিং কিংবা হেনস্তার শিকার না হয়, সেজন্য গোয়েন্দা নজরদারি চলমান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭