ওয়ার্ল্ড ইনসাইড

গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা, নিহত আরও ৫৩


প্রকাশ: 24/10/2023


Thumbnail

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোরে গাজায় নতুন করে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে নারী ও শিশুসহ কমপক্ষে ৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অনেকে। মঙ্গলবার বার্তাসংস্থা আনাদোলু এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস এবং রাফাহ অঞ্চলের আবাসিক এলাকায় ইসরায়েলি বিমান হামলায় মঙ্গলবার ভোরে কমপক্ষে ৫৩ ফিলিস্তিনি নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন।

হামলার পর প্রাথমিকভাবে মৃতের সংখ্যা ৫১ জন বলে জানানো হলেও পরে সেটি সংশোধন করে ৫৩ বলে জানানো হয়।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি যুদ্ধবিমান খান ইউনিসের বহু আবাসিক ভবন এবং একটি জ্বালানি স্টেশনে হামলা চালায়। চিকিৎসা সূত্র জানিয়েছে, হামলায় শিশুসহ ২৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আরও ৪৫ জন আহত হয়েছেন।

আহতদের নাসের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

ওয়াফা আরও জানিয়েছে, রাফাহতে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে চালানো ইসরায়েলি হামলায় ৩০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা ক্ষতিগ্রস্তদের উদ্ধারে এখনও অভিযান চলছে বলেও জানিয়েছে বার্তাসংস্থাটি।

এদিকে দুই সপ্তাহের বেশি সময় ধরে চলমান হামাস-ইসরায়েল যুদ্ধে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের নির্বিচার বোমা হামলায় নিহত ফিলিস্তিনির বেড়ে ৫ হাজার ৮৭ জনে পৌঁছেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭