কালার ইনসাইড

কলকাতার বক্স অফিসে জয়া’র রাজত্ব!


প্রকাশ: 24/10/2023


Thumbnail

বাংলা সিনেমায় জনপ্রিয়তার রেশ কলকাতার সিনেমাতেও টেনে নিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। গত কয়েক বছরে কলকাতার সিনেমাপাড়ায় ঈর্ষণীয় জায়গা করে নিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের এ নায়িকা। সফলতার পাশাপাশি পেয়েছেন প্রশংসাও। সেই ধারাবাহিকতায় গত ১৯ অক্টোবর কলকাতায় মুক্তি পায় জয়া আহসান অভিনীত নতুন সিনেমা ‘দশম অবতার’। সিনেমাটি মুক্তির পর থেকে সিনেমা হলে রাজত্ব করছে বলে জানা যায়।   

একইদিনে আরও মুক্তি পায় অরুণ রায়ের ‘বাঘা যতীন’, শিবপ্রসাদ-নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’ ও অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’। কিন্তু সবহুলোকে ছাপিয়ে দশম অবতারের বক্স অফিস কালেকশন ছিল সবচেয়ে বেশি। প্রযোজনা সংস্থা এসভিএফের মাধ্যমে জানা যায়, মুক্তির প্রথম তিন দিনে দুই কোটি রুপি আয় করেছে এই সিনেমা। যা টলিউডের এই সময়ে নিঃসন্দেহে বড় অংক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

দর্শকের এমন সাড়ায় আপ্লুত জয়া আহসান। ছোট বাক্যে জানিয়েছেন কৃতজ্ঞতা। বলেছেন, ‘দশম অবতার’কে এতো ভালোবাসা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।’

টালিউডে সৃজিত মুখার্জির সিনেমার আলাদা কদর রয়েছে। আর সেই ছবি যদি হয় নন্দিত সিনেমা ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চি দা’র সূত্র ধরে; তাহলে তো কথাই নেই। বলিউডের রোহিত শেঠির স্টাইলে বাংলাতে নিজের কপ ইউনিভার্স তৈরি করেছেন সৃজিত। ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়েল হিসেবে বানিয়েছিলেন ‘দ্বিতীয় পুরুষ’। আর সেটির প্রিক্যুয়েল হিসেবে ‘দশম অবতার’। আর তাই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ছিল ব্যাপক। মুক্তির পরপরই তার প্রমাণ মিলছে।

‘দশম অবতার’ নিয়ে ভারতীয় গণমাধ্যম, হিন্দুস্তান টাইমস রিভিউ অনুসারে, “মশলাদার বাণিজ্যিক ছবির কায়দায় তাদের ‘দাবাং’ স্টাইলে দেখাননি সৃজিত। বাস্তবের মাটিতে পা রেখেই এর চরিত্রায়ণ করেছেন নির্মাতা।

‘দশম অবতার’ সিনেমাটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্ত। অন্যদিকে ‘রক্তবীজ’ সিনেমাতে অভিনয় করেছেন ভিক্টর ব্যানার্জি, আবির চ্যাটার্জি ও মিমি চক্রবর্তী। ‘জঙ্গলে মিতিন মাসি’র মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। আর ‘বাঘা যতীন’র নাম ভূমিকায় দেব, নায়িকা নবাগতা সৃজা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭