কালার ইনসাইড

পঞ্চম দিন শেষে কেমন সফল বিজয়ের ‘লিও’?


প্রকাশ: 24/10/2023


Thumbnail

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা থালাপাতি বিজয়। গতকাল ১৯ অক্টোবর ভারতসহ বিশ্বের বিভিন্ন জায়গায় মুক্তি পায় তার অভিনীত সিনেমা ‘লিও'। আর মুক্তির পরপরই প্রথমদিনেই বক্স অফিসে করে বিভিন্ন নতুন রেকর্ড। মুক্তির প্রথমদিনে বিশ্বের প্রায় ৫ হাজার ৬০০ স্ক্রিনে প্রদর্শিত হয় সিনেমাটি। আর এতে প্রথম দিনেই বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছিল ১৪৬ কোটি রুপি এবং ৫ দিন শেষে এর আয় হয় ৪০৫ কোটি রুপি।

বলি মুভি রিভিউজ ডটকম জানিয়েছে, মুক্তির প্রথম দিনের ধারাবাহিকতায় দ্বিতীয় দিনে আয় ৫০% কমে দাঁড়ায় ৬৫ কোটি রুপিতে, তবে তৃতীয় ও চতুর্থ দিনে সিনেমাটির আয় কিছুটা বেড়ে দাঁড়ায় যথাক্রমে ৭৫ ও ৭০ কোটি রুপিতে এবং পঞ্চম দিনে আয় করে ৫০ কোটি রুপি। ৫ দিনে ওয়ার্ল্ডওয়াইড বক্স অফিস থেকে যার মোট আয় দাঁড়িয়েছে ৪০৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ৫৩৩ কোটি ৫৭ লাখ টাকার বেশি। যা বর্তমানে ভারতে বিজয়ের ক্যারিয়ারের অন্যতম সর্বাধিক আয়কৃত সিনেমা হিসেবে বিবেচিত।

এর আগে মুক্তির দিনই বিভিন্ন নেগেটিভ রিভিউয়ের কারনে সিনেমাটির ব্যবসায়িক সফলতায় ধ্বস নামবে বলে অনেক বিশেষজ্ঞই শঙ্কা প্রকাশ করেছিলেন। সিনেমাটির চিত্রনাট্য ‘দুর্বল’ বলে দাবি জানিয়েছিলেন দর্শক-সমালোচকদের অনেকেই। যার কিছুটা প্রভাব পড়বে এর আয়ে বলে ধারণা করেছিলেন চলচ্চিত্র বিশ্লেষকরা। তবে সপ্তাহান্তে সব কিছুকে উতরে এগিয়ে চলছে বিজয়ের ‘লিও’।

উল্লেখ্য, পরিচালক লোকেশ কঙ্গরাজের ‘লোকেশ সিনেমাটিক ইউনিভার্স’ এর তৃতীয় কিস্তি এই ‘লিও’ সিনেমাটি। চলতি বছরের ২ জানুয়ারি তামিলনাড়ুর চেন্নাইতে শুরু হয় ‘লিও’ সিনেমার শুটিং। সিনেমাটির বড় অংশের শুটিং হয়েছে কাশ্মীরে। ৩০০ কোটি বাজেটের এ সিনেমা মুক্তির আগেই আয় করেছিল ২১৫ কোটি রুপি।

সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন তৃষা কৃষ্ণান। এছাড়াও আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, অর্জুন, প্রিয়া আনন্দ, গৌতম বাসুদেব মেনন, মনসুর আলী খান, স্যান্ডি ও মাইস্কিন। সিনেমাটি ২ডি এবং আইম্যাক্সে হিন্দি, তামিল, তেলুগু, মালায়লাম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭