ইনসাইড পলিটিক্স

নয়াপল্টনে আপত্তি, আবারও গোলাপবাগে বিএনপির সমাবেশ


প্রকাশ: 24/10/2023


Thumbnail

আগামী ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে মহাসমাবেশ ডেকেছে বিএনপি। বিএনপি বলছে, ২৮ অক্টোবর মহাসমাবেশ থেকেই সরকার পতন আন্দোলনের মহামাত্রা শুরু হবে। সেই লক্ষ্য প্রস্তুতিও শুরু করেছে দলটি। পাশাপাশি এই মহাসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে চিঠিও দিয়েছে দলটি। তবে পুলিশের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ নানা বিষয় বিবেচনায় রেখে নয়াপল্টনে নয়, সমাবেশ করতে চাইলে গোলাপবাগেই যেতে হবে বিএনপিকে। 

উল্লেখ্য যে, এর আগে গত ১৮ অক্টোবর নয়াপল্টনে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে ২৮ তারিখের মহাসমাবেশের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সে সময় তিনি জানান, এই মহাসমাবেশ থেকেই বিএনপির আন্দোলনের মহাযাত্রা শুরু হবে এবং সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা থামবেন না।

এদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগও ঘোষণা দিয়ে রেখেছে মহাসমাবেশ কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে কোনো ছাড় দেওয়া হবে না। দাঁতভাঙা জবাব দেবেন তারাও।

অন্যদিকে, বিএনপি-জামায়াতের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মুহাম্মদ হারুন অর রশিদ অবশ্য আগেই জানিয়েছেন, ঢাকায় ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে নাশকতার কোনো আশঙ্কা নেই। তবে পুলিশের কঠিন চেকপোস্ট ও অভিযান অব্যাহত থাকবে।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭