ইনসাইড গ্রাউন্ড

ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ডাচদের টার্গেট ৪০০ রানের


প্রকাশ: 25/10/2023


Thumbnail

প্রথমে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে ভালো অবস্থানে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। এরপর নাম্বার ছয়ে নেমে ম্যাক্সওয়েলের রেকর্ড ঝড়ে অস্ট্রেলিয়া ৩৯৯ রানের পূঁজি পায় অসিরা। কমলা জার্সিরা তাই ৪০০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামবে।

 

দিল্লির মাঠে নেদারল্যান্ডসের বোলারদের তুলোধুনো করে মাত্র ৪০ বলেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। যা বিশ্বকাপেই দ্রুততম সেঞ্চুরির নতুন রেকর্ড।

 

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৯৯ রান করে অসিরা। শুরু থেকেই অসি ব্যাটাররা আগ্রাসী ব্যাটিং করে আসছিলেন।

ডেভিড ওয়ার্নাার এই বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন। তিনি ৯৩ বলে ১০৪ রান করেন। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল বিশ্বকাপের আসরে ৪০ বলে সেঞ্চুরি করে রেকর্ড গড়ে ৪৪ বলে ১০৬ রানে থামেন।

এছাড়া স্টিভেন স্মিভ ৬৮ বলে ৭১ ও লাবুশানে ৪৭ বলে ৬২ রানের কার্যকারী ইনিংস খেলেন। এর ফলে ডাচদের এত বড় লক্ষ্য দিতে সক্ষম হলো অসিরা।

প্রথম পাওয়ার প্লেতে অসিরা ১ উইকেটে ৬৬ রান তোলে। ২য় পাওয়ার প্লেতে সবচেয়ে বেশি রান আসে। ৪ উইকেটে ২০২ রান তোলে ব্যাটাররা।

তৃতীয় পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান আসে।

অস্ট্রেলিয় ব্যাটারদের এলোপাথারি ব্যাটিংয়ে কমলা জার্সির বোলাররা দিশেহারা হয়ে পড়েন। ডাচ অধিনায়ক ৭ জন বোলারকে ব্যবহার করেছিলেন। কিন্তু, সেভাবে ফল আসেনি। এর মধ্যেও লগান ভ্যান বিক ১০ ওভার বল করে ৭৪ রান দিয়ে ৪ উইকেট নিতে সক্ষম হন। তাদের আরেক বোলার বাজ ডি লিডে আজ ছিলেন দারুণ খরুচে। যদিও ২ উইকেট পেয়েছিলেন। কিন্তু তিনি ১০ ওভারে ১১৫ রান দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭