ওয়ার্ল্ড ইনসাইড

হঠাৎ ইসরায়েল সফর বাতিল করলেন এরদোয়ান


প্রকাশ: 25/10/2023


Thumbnail

হঠাৎ করে আসন্ন ইসরায়েল সফর বাতিল করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান বুধবার বলেছেন, গাজায় হামাস যোদ্ধাদের বিরুদ্ধে ‘অমানবিক’ যুদ্ধের কারণে তিনি ইসরায়েল সফরের পরিকল্পনা বাতিল করছেন।

বুধবার (২৫ অক্টোবর) সংসদে একে পার্টির এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। খবর টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার আঙ্কারায় তুরস্কের ক্ষমতাসীন রাজনৈতিক দল একে পার্টির নেতাকর্মীদের এক সমাবেশে এমনটাই জানিয়েছেন এরদোয়ান। গাজায় বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলের নির্বিচার হামলা ও হত্যাযজ্ঞের নিন্দাও জানিয়েছেন তিনি। এছাড়া হামাসকে ‘সন্ত্রাসী’ সংগঠন বলায় পশ্চিমাদের তীব্র সমালোচনা করেছেন।

এরদোয়ান এদিন সংসদে ক্ষমতাসীন দলের আইন প্রণেতাদের বলেন, ‘আমাদের ইসরায়েলে সফরের পরিকল্পনা ছিল, আমরা যাব না। তিনি হামাসকে নিজের জমির জন্য লড়াই করা ‘স্বাধীনতাকামী’ হিসেবে দেখেন বলেও জানান।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ইসরায়েল হামাসকে পশ্চিমাদের সাথে তাল মিলিয়ে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে দেখতে পারে। পশ্চিমারা ইসরায়েলের কাছে অনেক ঋণী। কিন্তু তুরস্ক ইসরায়েলের কাছে কোনোকিছুর জন্যই ঋণী নয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭