ওয়ার্ল্ড ইনসাইড

হৃদরোগে আক্রান্ত ভ্লাদিমির পুতিন!


প্রকাশ: 25/10/2023


Thumbnail

হৃদরোগে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বর্তমানে তার ডাবল বডি ব্যবহার করা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তবে বিষয়টিকে কেবল গুজব বলে উড়িয়ে দিয়েছে ক্রেমলিন। নিউজ উইকের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রোববার (২২ অক্টোবর) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে নিজের বেডরুমের মেঝেতে তাকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছে। তবে চিকিৎসকেরা তাকে বাঁচিয়ে তুলেছেন। এমনটাই দাবি করা হয়েছে জেনারেল এসভিআর নামে একটি টেলিগ্রাম চ্যানেলে। যা নিয়ে ইতোমধ্যে শোরগোল শুরু হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

ছড়িয়ে পড়া ভিডিওটি ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়লে পুতিনের স্বাস্থ্য নিয়ে উঠে আসে নানা জল্পনা। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য সম্পর্কে এসব জল্পনা ও গুজব পুরোপুরি প্রত্যাখ্যান করেছে ক্রেমলিন।

মঙ্গলবার রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, সম্পূর্ণ সুস্থ ও ভালো আছেন রুশ প্রেসিডেন্ট, বডি ডাবল ব্যবহারের খবর একেবারেই হাস্যকর বলেও জানান তিনি। 
  
এদিকে একজন অভিজ্ঞ জুডো হিসেবে দীর্ঘদিন ধরে নিজের একটি শক্ত অবস্থান তৈরি করেছেন পুতিন। গত ৭ অক্টোবর তিনি ৭১ বছর বয়সে পা রাখেন।
 
এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন সময়ে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য নিয়ে গণমাধ্যমে নানা জল্পনার সৃষ্টি হয়েছে। এর আগে একবার প্রশ্ন উঠেছিল, পুতিন তার বডি ডাবল ব্যবহার করছেন! পুতিনের নাকি কানের আকৃতি বদলে গেছে! অর্থাৎ 'বডি ডাবল' নিয়ে ঘুরছেন পুতিন। সে সময় ইউক্রেনের সেনা কর্মকর্তা এবং গুপ্তচর মেজর জেনারেল কিরিলো বুদানভ পুতিনের বডি ডাবল হাজিরের দাবি তুলেছেন।
  
তবে ২০২০ সালের একটি সাক্ষাৎকারে বডি ডাবল ব্যবহারের দীর্ঘদিনের গুজব অস্বীকার করেন পুতিন। অবশ্য তিনি নিশ্চিত করেন যে, নিরাপত্তার কারণে অতীতে তাকে একবার বডি ডাবল ব্যবহারের সুযোগ দেয়া হয়েছিল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭