ইনসাইড বাংলাদেশ

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত আজ


প্রকাশ: 26/10/2023


Thumbnail

মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ তিন চিকিৎসক বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ফের রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যাবেন বলে জানা গেছে।

বুধবার (২৫ অক্টোবর) দিনগত রাতে বিএনপির একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার ফের এভারকেয়ার হাসপাতালে যাবেন তারা এবং চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। এদিন অপারেশন হতে পারে খালেদা জিয়ার।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে জানান, রাত ১০টার পর মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ তিন চিকিৎসক এভারকেয়ার হাসপাতালে আসেন। এসময় তাদের মধ্যে দুইজন চিকিৎসক (ডা. ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস ও ডা. জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন) খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে খোঁজখবর নেন। এছাড়া তারা বিএনপি চেয়ারপারসনের কিডনি ও লিভারের জটিলতাসহ নানা শারীরিক সমস্যা সম্পর্কে মেডিকেল বোর্ডের সদস্যদের কাছ থেকে খোঁজখবর নিয়েছেন।

বুধবার রাত পৌনে ৮টার দিকে ঢাকায় পৌঁছায় এ বিশেষজ্ঞ চিকিৎসকদল। প্রথমে তারা রাজধানীর গুলশানের ওয়েস্টিন হোটেলে অবস্থান করেন। সেখান থেকে ১০টার দিকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওনা হন। যুক্তরাষ্ট্র থেকে আসা চিকিৎসকরা হলেন- ডা. হামিদ আহমেদ আব্দুর রব, ডা. ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস ও ডা. জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন। তারা তিনজনই বিশ্বখ্যাত মার্কিন বিশ্ববিদ্যালয় জনস হপকিন্সের চিকিৎসক।

বাংলাদেশি বংশোদ্ভূত প্রফেসর হামিদ রব জন হপকিন্স কিডনি ট্রান্সপ্লান্ট প্রোগ্রামের পরিচালক এবং মেডিসিন বিশেষজ্ঞ। অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের পরিচালক। তিনি রেডিওলোজি অ্যান্ড রেডিওলোজিকাল বিশেষজ্ঞ। সহযোগী অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন একই বিশ্ববিদ্যালয়ের হেপাটোলোজি বিভাগের পরিচালক ও মেডিসিন বিশেষজ্ঞ।

উল্লেখ্য, গত ৯ আগস্ট রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। এখন তার লিভার, হৃদযন্ত্র ও কিডনির সমস্যা জটিল অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭