ওয়ার্ল্ড ইনসাইড

এবার গাজায় ইসরায়েলি বোমা হামলায় নিহত আল-জাজিরার সাংবাদিকের পরিবার


প্রকাশ: 26/10/2023


Thumbnail

এবার গাজায় ইসরায়েলের বোমা হামলায় কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার সাংবাদিক ওয়ায়েল আলদাহদুহরের স্ত্রী ও দুই সন্তান নিহত হয়েছেন। গাজার দক্ষিণে নুসেইরাতের শরণার্থী শিবিরে তারা যে বাড়িতে থাকতেন সেখানে বিমান হামলায় ওই সাংবাদিকের পরিবারের তিন সদস্য নিহত হন। খবর: আল জাজিরা

বুধবার (২৫ অক্টোবর) রাতে গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালায়। সেখানেই প্রাণ হারান এই সাংবাদিকের পরিবার। এ হামলায় আরও অন্তত ২৫ জনের প্রাণ গেছে। এছাড়া সাংবাদিক ওয়ায়েল আলদাহদুহরের এক নাতনিসহ কিছু সদস্য আহত হয়েছে এই হামলায়। ওই বাড়ির ধ্বংসস্তূপে এখনো উদ্ধার অভিযান চলছে।


পরিবারের নিহত সদস্যদের দেখতে দেইর আল-বালার আল আকসা মার্টার্স হাসপাতালের মর্গে যান ওয়ায়েল আল-দাহদুহ। সেখানে তিনি তার কিশোর ছেলে মাহমুদকে স্পর্শ করে মুর্চ্ছা যান। তিনি বলেন, সে তার বাবার মতোই সাংবাদিক হতে চেয়েছিল। এর পর তিনি কাফনের কাপড়ে মোড়ানো মেয়ে শামের মরদেহ আকড়ে ধরে আছেন।


আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল ফিলিস্তিনে স্থল অভিযানের আগে সেখানকার বাসিন্দাদের দক্ষিণে সরে যেতে সতর্ক করে। এরপরই ওয়ায়েল আল-দাহদুহ তার পরিবারকে গাজার উত্তরে নুসেইরাত শরণার্থী শিবিরে পাঠিয়ে দিয়েছিলেন। তবে সেখানে গিয়েও শেষ রক্ষা হয়নি তাদের।

শরণার্থী শিবিরে চালানো এমন নৃশংস হামলা নিয়ে এখনও কোনো মন্তব্য করেনি ইসরায়েল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭