ইনসাইড বাংলাদেশ

বিএনপির নৈশভোজে ভূমিমন্ত্রী কেন?


প্রকাশ: 26/10/2023


Thumbnail

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান সৈয়দ আলতাফ হোসেনের গুলশানের বাসভবনে (হাউজ নং-৩৯/এ,রোড নং-১১৫) গুলশান-০২ এ,  গত বুধবার একটি নৈশভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয় । এই নৈশভোজে আমেরিকার রাষ্ট্রদূত পিটার ডি হাসসহ বিএনপির নীতি নির্ধারণী পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। এই নৈশভোজে বর্তমান সরকারের  ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদও উপস্থিত ছিলেন। এই ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করেছে।  যারা বিষয়টি জেনেছেন তারা প্রশ্ন তুলেছেন এ ধরনের নৈশ ভোজে সরকারের ভূমিমন্ত্রী উপস্থিত কেন? 

যদিও শোনা গেছে, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান সৈয়দ আলতাফ হোসেন ভুমিমন্ত্রীর আত্মীয় হয়। সে কারণে হয়তো ভূমিমন্ত্রী সেখানে আমন্ত্রণ পেয়ে উপস্থিত হয়েছেন। প্রশ্ন উঠেছে একজন মন্ত্রী ইচ্ছে করলেই যে কোন জায়গায় যেতে পারেন না। কারণ মন্ত্রী হিসেবে তার কিছু দায়িত্ববোধ আছে। বিএনপি যখন আওয়ামী লীগ সরকারকে উৎখাত করার জন্য ২৮ অক্টোবরের কর্মসূচিসহ নানা কর্মসূচি পালন করে যাচ্ছে। পিটার ডি হাস মাঝে মধ্যেই বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করছেন। সে সব বৈঠকেও সরকারের পতনের বিষয়ে আলোচনা হচ্ছে। ঠিক এমন একটি সময় সরকারে পতনের জন্য ষড়যন্ত্রকারীদের নৈশভোজে সরকারের একজন মন্ত্রীর উপস্থিতি দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় বহন করে বলে অনেকেই মনে করছেন। 

আওয়ামী লীগের নেতারা আগেও বিভিন্ন সময়ে আমেরিকার রাষ্ট্রদূতের আমন্ত্রণসহ বিভিন্ন কূটনৈতিকদের আমন্ত্রণে উপস্থিত হয়েছেন বা অংশ নিয়েছেন। কিন্তু সেখানে জামায়াত বা বিএনপি বা স্বাধীনতা বিরোধী কেউ অংশ নিলে সে অনুষ্ঠান তারা বর্জন করেছেন। কারণ স্বাধীনতা বিরোধীরা কেউ আওয়ামী লীগের ভালো চায় না। তারা আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য সব সময়ই ষড়যন্ত্র করে আসছে। সে কারণে তাদের সাথে কোন অনুষ্ঠানে যোগ দিতে আওয়ামী লীগের নেতারা রাজি না। 

সচেতন মানুষেরা মনে করছে, যে সময় বিএনপি সরকারকে ফেলে দেয়ার জন্য হুংকার দিচ্ছে। আর বিএনপির  পিছনে শক্তি যোগাচ্ছে পিটার ডি হাস। বিএনপি  আগেই ঘোষণা দিয়েছে যে, এই সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবে না। ঠিক এমন একটি সময় সরকার পতনের ষড়যন্ত্রকারীদের সাথে সরকারের একজন মন্ত্রীর নৈশভোজে অংশ নেয়ার খবরে অনেকেই সমালোচনা করছেন। তারা এমন কথাও বলছেন যে, উনি একজন মন্ত্রী। সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। আত্মীয় হলেও তার জানা উচিৎ ছিল সে নৈশভোজে কারা থাকবেন।সব কিছু জেনে শুনে আগেই এ ধরনের অনুস্ঠান তার বর্জন করা উচিত ছিল।        

নৈশভোজে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়,  আমেরিকার রাষ্ট্রদূত পিটার ডি হাস, সিঙ্গাপুরের কনস্যুলার শীলা পিল্লাই কুয়াহ, বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জয়নাল আবেদীন ফারুক চাঁন, বিএনপির ভাইস-চেয়ারম্যান মোঃ বরকত উল্লাহ বুলু, বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, ,বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, সিঙ্গাপুর দূতাবাসের ভাইস কনস্যুলার মিঃ ইউসুফ এম আশরাফ,  আমেরিকা দূতাবাসের-চীফ পলিটিক্যাল কাউন্সিলর শ্যারেন সি ফাইজিরাল্ড, গাজীপুর জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন, বিএনপি পন্থী নেতা মোঃ মাহবুবুর রহমান ভূঁইয়াসহ বিদেশী কূটনীতিকগণ উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭