কালার ইনসাইড

স্বামী ফারুকীকে কেন পাগল মানুষ, পাগল ডিরেক্টর বললেন তিশা?


প্রকাশ: 26/10/2023


Thumbnail


বাংলাদেশের স্বনামধন্য তারকা অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। অভিনেত্রীর পাশাপাশি তার আরেকটি পরিচয় তিনি নির্মাতা মোস্তফা সারওয়ার ফারুকীর স্ত্রী। ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা, নাটক উপহার দিয়েছেন এই নির্মাতা। খুব বেছে বেছে কাজ করার ফলে সময়ের সাথে সাথে জনপ্রিয়তাও পেয়েছেন অনেক।

সম্প্রতি শেষ হওয়া ২৮তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তারই নির্মিতসামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফিসিনেমার প্রিমিয়ার হয়েছে অক্টোবর। এতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা

এদিকে সিনেমাটির শেষ দৃশ্যের নতুন কিছু অংশও শুট করেছেন ফারুকী। এবার সেই শুটিং নিয়ে বিচিত্র এক অভিজ্ঞতার কথা ফেসবুকের ভিডিওবার্তায় তুলে ধরেন তিশা

সেখানে তিনি বলেন, ‘আমি একটা পাগল মানুষের সংসার করি, পাগল ডিরেক্টরের সাথে কাজ করেছি। এখন সেটার শাস্তি ভোগ করছি। আমাদের সিনেমার শুটিং হয়ে গেছে, ডাবিং হয়ে গেছে, রিলিজও পেয়ে গেছে, বুসানেও চলে গেছে। এখন হঠাৎ করে ঘুমের মাঝে মোস্তফা সরয়ার ফারুকীর স্বপ্নে একটা সিন আসছে। সেই সিনটা শুটিং করতেছি আর শুটিংয়ের ফাঁকে ধারণ করা ভিডিওটি পোস্ট করেন তিশা।

এর আগে মোস্তফা সরয়ার ফারুকীও এক ফেসবুক পোস্টে লিখেন, ‘অকস্মাৎ স্বপ্নে হানা দিল একটা দৃশ্য। তিশাকে বললাম। ওপরে ওপরে কপট রাগ করেও সবুজ সংকেত দিল। আর আজকে (বুধবার) আমরা শুট করলাম দৃশ্যটা। ছবির একদম শেষ দৃশ্য হবে এটা। যেই দৃশ্যটা শুধুমাত্র ওটিটি ভার্সনেই দেখা যাবে।

তিনি আরও বলেন, ‘অটোবায়োগ্রাফি ওরফে সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফিছবির কাজ শেষ, ফেস্টিভ্যাল স্ক্রিনিংও শেষ, ছবিটা নিয়ে মনে একটা শান্তির ভাব আছে। দুইদিন পরে মুম্বাইতে ছবিটার শো- আছে। আর মাত্র কয়েকদিনের মধ্যে চরকিকে ডেলিভার করতে হবে ফিল্মটা যাতে দ্রুত সবাই দেখতে পায়। সর্বশেষ ফারুকী বলেন, ‘আমি তো এমন জীবনই প্রার্থনা করছিলাম যেখানে সিনেমা আর জীবন মিলেমিশে হবে একাকার। এমনই তো জীবন।

গত অক্টোবর বুসান চলচ্চিত্র উৎসবেঅটোবায়োগ্রাফি প্রিমিয়ার হয়। সব প্রদর্শনীতেই ভক্তদের কাছ থেকে প্রশংসা কুড়ায় সিনেমাটি। চরকি অরিজিনাল ফিল্মটি কেন গুরুত্বপূর্ণ তা উল্লেখ করে তিশা বলেন, ‘সিনেমাটির মাধ্যমে আমাদের জীবনের খুব গুরুত্বপূর্ণ একটি সময়ের ছায়াকে দর্শকের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। এই প্রথম আমি ফারুকীর সঙ্গে স্ক্রিপ্ট লিখেছি। সেই সঙ্গে যুক্ত হয়েছে ফারুকীর অভিনয় এবং ইলহাম জন্মের পর প্রথম ক্যামেরার সামনে আমার আসা। তাই সিনেমাটি আমাদের দ্বিতীয় সন্তানের মতো। এটি বিশেষ সিনেমা আমাদের জীবনে।

সিনেমাটি প্রসঙ্গে ফারুকীর ভাষ্য, ‘এই ছবিটি মূলত আমাদের মেয়ে ইলহামের প্রতি ভালোবাসার পত্র! অথবা সকল মেয়ের উদ্দেশ্যে তাঁর মায়ের বাবার ভালোবাসার পত্র।

উল্লেখ্য, সিনেমাটি মোস্তফা সরয়ার ফারুকী তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে পরিচালনার সঙ্গে প্রথমবারের মতো অভিনয়ে পাওয়া যাবে ফারুকীকে। ফারুকীর সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন তিশা, থাকছেন অভিনয়েও। তে আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, ডলি জহুরসহ অনেকে। চরকির মিনিস্ট্রি অব লাভ প্রজেক্টের সিনেমাটি শিগগিরই মুক্তি পাবে চরকিতে।

প্রসঙ্গত, জিও মামি মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিতে মেয়ে ইলহামকে নিয়ে আজ ভারতের উদ্দেশে উড়াল দিয়েছেন ফারুকী-তিশা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭