কালার ইনসাইড

‘মুজিব’ দেখতে সিনেপ্লেক্সে দর্শকের স্রোত; বাড়ল স্ক্রিন সংখ্যা


প্রকাশ: 27/10/2023


Thumbnail

মুক্তির পর থেকেই ‘মুজিব - একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখতে দেশের বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্সের প্রায় সব শাখাতেই দেখা যাচ্ছে দর্শকদের উপচেপড়া ভিড়। আর তাই প্রতিষ্ঠানটিকে বাড়াতে হলো শো-এর সংখ্যা।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া বলেন, ‘টিকিট সংকটের কারণে সিনেপ্লেক্সের বিভিন্ন শাখায় শো বাড়ানো হয়েছে। এখন থেকে বসুন্ধরা, ধানমন্ডি, মহাখালী, মিরপুর ও চট্টগ্রাম শাখায় প্রতিদিন ৬টি শো প্রদর্শিত হবে। অন্যদিকে বিজয় সরণি শাখায় ২টি এবং রাজশাহী শাখায় ১টি শো চলবে।’

প্রেক্ষাগৃহে ছবিটি উপভোগের পর আবেগাপ্লুত হয়ে পড়েছেন দর্শকরা। পরিবার নিয়ে সিনেমাটি দেখার পর একজন দর্শক বলেন, ‘প্রত্যাশার চেয়েও বেশি কিছু পেলাম। মনে হলো বঙ্গবন্ধুকে নিয়ে একটি সিনেমা তো এমনই হবে। আমার সন্তানকে নিয়ে এসেছি আমাদের জাতির জনককে পর্দায় দেখাতে।’

‘মুজিব - একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। আর শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। এছাড়া জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদ, রিয়াজ আহমেদ, চঞ্চল চৌধুরী, প্রার্থনা দীঘি, দিলারা জামান, জায়েদ খান, তুষার খান ও অন্যরা বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘মুজিব - একটি জাতির রূপকার’। এটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমাটি সব শ্রেণি-পেশার মানুষের কাছে পৌঁছে যাবে বলে মনে করেন এর সঙ্গে জড়িত অভিনেতা-অভিনেত্রীসহ কলাকুশলীরা। সারাদেশে প্রেক্ষাগৃহগুলোতে মহাসমারোহে চলছে সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭