ইনসাইড গ্রাউন্ড

ডাচ পরীক্ষার আগে স্বস্তি ফিরল টাইগার শিবিরে


প্রকাশ: 27/10/2023


Thumbnail

চলমান বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর টানা চার ম্যাচ হেরে টেবিলের তলানিতে বাংলাদেশ। তার ওপর কাঁধের ইনজুরির কারণে সবশেষ দুই ম্যাচে পাওয়া যায়নি দলের পেস বোলিং ইউনিটের নেতা তাসকিন আহমেদকে। তবে বিশ্বকাপ যাত্রায় নিজেদের ষষ্ঠ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার আগে স্বস্তি ফিরেছে টাইগার শিবিরে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে বল হাতে অনুশীলন শুরু করেছেন তাসকিন। তাতে শনিবার ডাচদের বিপক্ষে তাকে একাদশে পাওয়ার সম্ভাবনা জোরালো হয়েছে। সাম্প্রতিক সময়ে দলের পেসারদের পারফর্ম খুব একটা সুখকর নয়। তাই পুরোপুরি ফিট হয়ে তাসকিন যদি আবারও একাদশে ফেরেন, তাতে টাইগার ক্রিকেটই উপকৃত হতে পারে।

কলকাতার ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবে সাকিব বাহিনী। তার আগে অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন পেসার তাসকিন। এ সময় নেটে ব্যাট করতে থাকা মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজদের লম্বা সময় ধরেই বল করেছেন তাসকিন। পরে ফিল্ডিং অনুশীলনে উচ্চতাসম্পন্ন ক্যাচ নিতেও দেখা যায় তাকে।

তাসকিনের পুরো অনুশীলন সেশনে পাশে সঙ্গী হিসেবে ছিলেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। এর আগে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে কাঁধের পুরনো চোট ফিরে এসেছিল টাইগার পেসারের। যার কারণে প্রথম ম্যাচে ৬ ওভার, দ্বিতীয় ম্যাচে ৬ এবং তৃতীয় ম্যাচে ৮ ওভার বোলিং করেন। ইংল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে ১টি করে উইকেট পেলেও নিউজিল্যান্ড বিপক্ষে ছিলেন উইকেটশূন্য।

এদিকে চোট থেকে সেরে উঠতে তাসকিনকে বিশ্রাম দেয়া হয় ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে। টিম ম্যানেজমেন্ট আগেই জানিয়েছিল, প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচে না থাকলেও বাকি ম্যাচগুলোতে খেলবেন তাসকিন। সে ধারাবাহিকতায় বল হাতে নিজেকে প্রস্তুত করার মিশনে নেমেছেন তাসকিন।

অনুশীলনে তাসকিন ঘাম ঝরালেও এদিন মাঠে আসেননি হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিযাদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব।আগামী শনিবার (২৮ অক্টোবর) কলকাতায় জয়ের ধারায় ফেরার লক্ষ্যে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭