ইনসাইড বাংলাদেশ

আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ হওয়া দরকার: ম্যাথিউ মিলার


প্রকাশ: 27/10/2023


Thumbnail

বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল আগামীকাল শনিবার (২৮ অক্টোবর) রাজধানী ঢাকায় সমাবেশ করবে। বর্তমান ক্ষমতাসীনরাও একই দিনে মাঠে থাকবে বলে জানা গেছে। যার কারণে দিনটিকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে দেশজুড়ে।

এর মধ্যেই বিএনপি নেতাদের অভিযোগ সমাবেশের আগেই তাদের নেতাকর্মীদের অবাধে গ্রেপ্তার করা হচ্ছে। সেই সঙ্গে ঢাকার প্রবেশমুখে তল্লাশিসহ অভিযান চালানো হচ্ছে। এবার বিষয়টি মার্কিন স্টেট ডিপার্টমেন্টের নজরে আনা হয়েছে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে এ বিষয়ে প্রশ্ন করা হলে প্রধান মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, আমরা বিশ্বাস করি আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ হওয়া দরকার। এ ছাড়া কোনো মন্তব্য নেই আমাদের।

সংবাদ সম্মেলনে যে বিষয়ে তুলে ধরা হয়, ২৮ অক্টোবরের মহাসমাবেশকে সামনে রেখে সরকার প্রতিদিনই বিরোধীদের ওপর আক্রমণ ও গ্রেপ্তার করছে। এ ছাড়াও মহাসমাবেশ বাধা দেওয়ার জন্য চেষ্টা করছে, বিষয়টি নিয়ে আপনি অনেকবার বলেছেন। রাষ্ট্রদূত পিটার হাসও অনেকবার আহ্বান জানিয়েছেন – মৌলিক অধিকার নিশ্চিত করতে এবং বাংলাদেশের জনগণের ইচ্ছার প্রতিফলন করতে।

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধীদল বিএনপি পাল্টাপাল্টি রাজনৈতিক সমাবেশ ডেকেছে। এ ছাড়াও মাঠে রয়েছে জামায়াতে ইসলামী। এ দলটি শাপলা চত্বরে সমাবেশের ঘোষণা দিয়েছে।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭