ইনসাইড গ্রাউন্ড

তাসকিন বললেন সাকিবকে অ্যাপ্রিশিয়েট করা উচিত


প্রকাশ: 27/10/2023


Thumbnail

মুম্বাই থেকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ম্যাচ শেষে দল আসে কলকাতায় আর সাকিব আসে বাংলাদেশে। বিপক্ষে ম্যাচ খেলে হুট করেই দেশে ফেরেন সাকিব আল হাসান। দুই দিনে মিরপুরে শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে লম্বা সময় ব্যাটিং নিয়ে কাজ করেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। বিস্ময়কর ব্যাপার হলো, সাকিবের দেশে যাওয়ার খবরটি জানতেন না তার সতীর্থরাও। তাই খারাপ সময় বাংলাদেশে গেলেও সাকিবের এমন সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। যদিও নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার দলের পেসার তাসকিন আহমেদ জানিয়েছেন, সাকিবের এমন সিদ্ধান্তকে তারা প্রশংসা করছেন!

 

প্রথমদিন প্রায় তিন ঘণ্টা এবং দ্বিতীয় দিন দুই ঘণ্টা অনুশীলন করে নিজের ভুলগুলো শুধরে নিয়েছেন। সাকিব ব্যাটিংয়ের ছন্দহীন এই বৈশ্বিক আসরে। ভারত বিশ্বকাপে সাকিব ৪ ম্যাচ খেলে যথাক্রমে ১৪, ১, ৪০ ও ১ রান করেছেন। এজন্য প্রিয় কোচের সান্নিধ্য পেতে দেশে ফিরেছিলেন।

 

সাকিবের ঢাকায় ফেরা এবং অনুশীলন চালিয়ে যাওয়া নিয়ে কোনো আপত্তি তুলছেন না দলের ক্রিকেটাররা। বরং দলের ছুটির দিনে সাকিবের এই প্রচেষ্টাকে অ্যাপ্রিশিয়েট করছে দল। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন তাসকিন আহমেদ। সেখানে সাকিবের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন ওঠে। তাসকিন বেশ ভালোভাবেই জানালেন, তারা সাকিবের ঢাকা পর্বের অনুশীলন নিয়ে খুশি।

আসলে এটা (তার অনুপস্থিতি) খুব বেশি প্রভাব পড়েনি। সে যখন ফিরে এসেছে আমরা দলের সবাই খুব ভালো সময় কাটিয়েছি। আসলে সে নিজের কিছু উন্নতির জন্য গিয়েছিল। ব্যাটিং প্রত্যাশা অনুযায়ী ভালো করছিল না। এজন্য নির্দিষ্ট কিছু অনুশীলনের জন্য গিয়েছিল যেন আমাদের দলের জন্য ভালো কিছু করতে পারেন। আমি মনে করি, আমাদের এটাকে অ্যাপ্রিশিয়েট করা উচিত।

 

 

 

  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭