ইনসাইড গ্রাউন্ড

পাকিস্তানের নিয়মিত ধ্বসের আরেকটি প্রদর্শনী, অলআউট ২৭০ রানে


প্রকাশ: 27/10/2023


Thumbnail

পাকিস্তান যেন এই বিশ্বকাপে ব্যাটিং ধ্বসের বৃত্তে আটকে পড়েছে। ভালো শুরুর পর তাদের ব্যাটিং অর্ডারে পটাপট উইকেট পড়তেই থাকে। রানের গতি ধীর হয়ে যাচ্ছে এবং শেষ পর্যন্ত প্রেডিক্টেট স্কোর আর হচ্ছে না দলটির। দক্ষিণ আফ্রিকার সঙ্গে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে তারা ২৭০ রানে অল আউট হয়ে যায় ৪৬.৪ ওভারে।

দলের পক্ষে সর্বোচ্চ ৫২ (৫২ বলে) রান করেন সৌদ শাকিল। এছাড়া অধিনায়ক বাবর আজম করেন ৫০ (৬৫ বলে)।

 

প্রথম পাওয়ার প্লে’তেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে যায় পাকিস্তান। এরপর বাবর আজম ও রিজওয়ান দলকে খানিকটা টেনে নেন সামনে। কিন্তু, দলীয় ৮৬ রানে রিজওয়ান আউট হয়ে যান।

 

তৃতীয় উইকেটে ৪৮ রান যোগ করেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। রিজওয়ান মেরে খেলছিলেন। কিন্তু ২৭ বলে ৩১ রানে থাকার সময় তার উইকেটটি তুলে নেন কোয়েতজি। ইফতিখার আহমেদও সেট হয়ে উইকেট দিয়ে আসেন। ৩১ বল খেলে তিনি করেন ২১।

 

 

অধিনায়ক বাবর আজম হাল ধরে ছিলেন। ফিফটিও পেয়ে যান পাকিস্তান দলপতি। কিন্তু হাফসেঞ্চুরি পূরণ হতেই উইকেট দিয়ে আসেন। তাবরেজ শামসির বলে সুইপ খেলতে গিয়ে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ফিরেন বাবর তিনি। ১৪১ রানে ৫ উইকেট হারিয়ে ফের চাপে পড়ে পাকিস্তান।

 

সেখান থেকে দলকে টেনে তোলেন সৌদ শাকিল। ষষ্ঠ উইকেটে শাদাব খানকে নিয়ে ৮৪ রান যোগ করেন এই ব্যাটার। শাদাব খান ঝোড়ো গতিতে ৩৬ বলে ৪৩ করে আউট হন।

 

এরপর শাকিলও ফিফটি করে সাজঘরে ফিরে যান। ৫২ বলে ৭ বাউন্ডারিতে ৫২ রান করে তাবরেজ শামসির ঘূর্ণি বলে উইকেটরক্ষকের গ্লাভসে ধরা পড়েন এই হাফসেঞ্চুরিয়ান।

সেট দুই ব্যাটার ফেরার পর পাকিস্তানের বড় স্কোর গড়ার সম্ভাবনা শেষ হয়ে যায়। শেষদিকে মোহাম্মদ নওয়াজ ২৪ বলে ২৪ করলেও ২৭০ রানের বেশি তুলতে পারেনি বাবরের দল।

 

দক্ষিণ আফ্রিকার লেগস্পিনার তাবরেজ শামসি ৬০ রান খরচায় নেন ৪টি উইকেট। ৩টি উইকেট শিকার মার্কো জানসেনের।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭