ইনসাইড পলিটিক্স

আওয়ামী লীগের মঞ্চ তৈরির কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ: ওবায়দুল কাদের


প্রকাশ: 27/10/2023


Thumbnail

বিএনপির মিথ্যা অভিযোগের কারণে পুলিশ আওয়ামী লীগের মঞ্চ তৈরির কাজ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পুলিশ অনুমতি দিলেই সমাবেশের মঞ্চের কাজ শুরু হবে।

শুক্রবার (২৭ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ২৮ অক্টোবরের সমাবেশের প্রস্তুতির বিষয়ে আয়োজিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আগামীকালকের পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে আওয়ামী লীগ চাপে নেই। তবে জনগণ আগুনসন্ত্রাসের শঙ্কায় আছে। আগামীকাল সাম্প্রতিককালের সব থেকে বড় সমাবেশ করতে চায় আওয়ামী লীগ। ঢাকা ও আশপাশের জেলা থেকে দলের কর্মীরা আসবে। সকাল ১১টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাবেশ শুরু হবে। তবে আনুষ্ঠানিকভাবে শুরু হবে দুপুর আড়াইটায়।

তিনি বলেন, বিএনপির অশান্তির বিরুদ্ধে আগামীকাল শান্তির মাধ্যমে জবাব দেবে আওয়ামী লীগ। তবে সভা শেষে কর্মীদের সতর্ক থাকতে হবে। সাম্প্রদায়িক শক্তিদের নিয়ে অপকর্ম করার দুরভিসন্ধি আছে বিএনপির। এটি বাংলাদেশের আরেকটি মুক্তিযুদ্ধ, এই যুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি-জামায়াতের অশুভ শক্তির নেতৃত্বে দেশি-বিদেশি মহল ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপির অন্তরে ক্ষমতার ক্ষুধার আগুন জ্বলছে। এ জন্য তারা মরণ কামড় দিতে প্রস্তুত। জনগণের ভোটে শেখ হাসিনাকে পরাজিত সম্ভব নয়, এটা বুঝতে পেরেই বিএনপি সন্ত্রাসের পথে হাঁটছে। আমরা অশান্তি চাই না, আমাদের দ্বারা অশান্তি করার যৌক্তিকতা নাই বলেও মন্তব্য করেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭