ইনসাইড গ্রাউন্ড

ভারত বিশ্বকাপে সবচেয়ে বেশি ‘ছক্কা’ হাঁকিয়েছে কোন দল?


প্রকাশ: 27/10/2023


Thumbnail

এই বিশ্বকাপের শুরু থেকেই ভালো রান আসছে ব্যাটারদের ব্যাটে। এর মূল কারণ ভারতের পিচ ব্যাটিং স্বর্গ। তাইতো নাম করা ব্যাটাররা বিগ হিট খেলছে আর দলকে নিয়ে যাচ্ছে রানের চূড়ায়।

বেশি রান করতে হলে দরকার বিগ হিট। আর বিগ হিট অর্থাৎ ওভার বাউন্ডারিতে কোন দল এগিয়ে? সবচেয়ে বেশি ছয় হাঁকানো ৩টি দল কারা?

 

এই ছয়ের প্রতিযোগীতার তিন নম্বর দলকে দিয়েই শুরু করা যাক।

 

 

অস্ট্রেলিয়াঃ এখন পর্যন্ত সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো দলগুলোর মধ্যে ৩ নম্বরে অবস্থান করছে অস্ট্রেলিয়া। অসিরা এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ছক্কা হাঁকিয়েছে ৪১টি। এরমধ্যে মিচেল মার্শ, লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্ট্রাক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা প্রত্যেকেই ৫টি করে ছক্কা হাঁকিয়েছেন।

এছাড়া জোস ইংলিজ ৪টি ও মার্কুস স্টোইনিস ৩টি করে ছক্কা হাঁকিয়েছেন।

 

নিউজিল্যান্ডঃ এখন পর্যন্ত ৫টি ম্যাচ খেলে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর দৌঁড়ে ২য় অবস্থানে আছে নিউজিল্যান্ড। তারা এখন পর্যন্ত ৪২টি ছক্কা হাঁকিয়েছেন। এরমধ্যে ড্যারিয়েল মিচেল, ডেভন কনওয়ে, টম ল্যাথাম, গ্লেন ফিলিপ্স, মিচেল স্যান্টনার, মার্ক চাপম্যান ও ম্যাচ হেনরি প্রত্যেকেই ৫টি করে ছক্কা হাঁকিয়েছেন। এছাড়া উইল ইয়ং ৪টি ও কেইন উইলিয়ামসন একটি করে ছক্কা মেরেছেন।

দক্ষিণ আফ্রিকাঃ সবচেয়ে বেশি ছয় মারার দৌঁড়ে নাম্বার ওয়ানে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। তাদের ব্যাটারদের ব্যাটে ফুলকির মতো রান ঝড়ছে। বড় বড় শট খেলে তারা প্রতিপক্ষের বোলারদের নাজেহাল করে ছাড়ছেন। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া দুই দলের চেয়ে ছক্কার মারায় অনেক উপরেই আছে দ.আফ্রিকার ব্যাটাররা। তারা এখন পর্যন্ত মোট ছক্কা হাঁকিয়েছে ৫৯টি।

এরমধ্যে ক্লাসেন, মার্করাম, ভ্যান্ডার ডুসেন, মিলার, জনসেন ও মহারাজ ৫টি করে ছক্কা মেরেছেন। আর রিজা হ্যান্ডরিক্স ২টি, বাভুমা ৩টি ও কোটেজ হাঁকিয়েছেন ৪টি ছয়।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭