ইনসাইড বাংলাদেশ

আওয়ামী লীগ সমাবেশে উপস্থিত সরকারি সচিব


প্রকাশ: 28/10/2023


Thumbnail

আওয়ামী লীগের সমাবেশে যোগ দিয়েছেন সরকারি চাকরিরত বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সচিব মোঃ খাইরুল ইসলাম (মান্নান) শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে খাইরুল ইসলামকে দীর্ঘ সময় দেখা যায়।

খোঁজ নিয়র জানা যায়, মোঃ খাইরুল ইসলাম লেখাপড়া শেষ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে। ছাত্রজীবনের তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। চাকরি জীবনে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী এপিএস- এর দায়িত্বে ছিলেন।

এই বিষয়ে তিনি গণমাধ্যমকে বলেন, আমি ছাত্রজীবনে দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম, চার বছর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব ছিলাম, প্রধানমন্ত্রীর এপিএস পদ অনেকটাই রাজনৈতিক পদ। বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনার আদর্শের অনুসারী। তিনি বলেন, আজকে ছুটির দিন, বন্ধু নাঈমুজ্জামান মুক্তার সাথে সমাবেশ স্থলে গিয়েছি। এতে চাকরি বিধি লঙ্ঘিত হয়েছে বলে আমি মনে করি না।

এবিষয়ে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বলেন, সরকারি চাকরিরত অবস্থায় কোনো কর্মকর্তা কর্মচারী রাজনৈতিক সভা-সমাবেশে যোগদান করতে পারেন না। সরকারি চাকরি বিধি অনুযায়ী রাজনৈতিক সমাবেশে যোগদান করার কোনো সুযোগ নেই।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে’ ‘শান্তি উন্নয়নসমাবেশ করছে বাংলাদেশ আওয়ামী লীগ। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ। শান্তি উন্নয়ন সমাবেশ আজ দুপুর ২টায় শুরু হয়।

সময় মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মীর্জা আজম, এস এম কামাল হোসেন, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় নেতারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭