ওয়ার্ল্ড ইনসাইড

মুকেশ আম্বানিকে হত্যার হুমকি দিয়ে ই-মেইল


প্রকাশ: 28/10/2023


Thumbnail

শুক্রবার (২৭ অক্টোবর) একটি ই-মেইল বার্তা পাঠিয়ে এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানিক হত্যার হুমকি দেওয়া হয়েছে। হুমকিতে তাকে গুলি করে হত্যা করা হবে বলে বলা হয়েছে । এ কাজের জন্য ভারতের সেরা কয়েকজন শ্যুটার তাদের হাতে রয়েছে বলে জানানো হয়। 

ইমেইলে লেখা হয়, আপনি যদি আমাদের ২০ কোটি রুপি না দেন, তাহলে আপনাকে হত্যা করা হবে। 

ইমেইলটি আসার পরপরই মুম্বাই পুলিশের কাছে অভিযোগ দেন মুকেশ আম্বানির বাসভবন ‘অ্যান্টিলিয়া’র নিরাপত্তা কর্মকর্তারা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। এরই মধ্যে হুমকি দাতাকে শনাক্ত করেছে পুলিশ।

মুম্বাই পুলিশ জানিয়েছে, শাদাব খান নামের এক ব্যক্তির ই-মেইল অ্যাকাউন্ট থেকে হুমকি দেওয়া হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

তবে এই প্রথম নয়, গত বছরও হত্যার হুমকি পেয়েছিলেন মুকেশ আম্বানি। সে সময় ফোন করে তার রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতাল ও দক্ষিণ মুম্বাইয়ের বাড়ি অ্যান্টিলিয়া বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এমনকি, বাড়ির বাইরে বোমা রাখা আছে বলেও জানায় দৃর্বৃত্তরা।

ওই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং আম্বানির বাড়ির নিরাপত্তা বাড়ানো হয়। শেষমেশ বিহার থেকে হুমকিদাতাকে গ্রেফতার করা হয়েছিল।

২০২৩ সালের আগস্ট মাসের হিসেব অনুযায়ী, মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৯১ হাজার ২০০ কোটি ডলার। ভারতের রিলায়েন্স গ্রুপের মালিক আম্বানি বর্তমানে এশিয়ার শীর্ষতম ও বিশ্বের ১৩তম ধনী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭