কালার ইনসাইড

ভারতে পাঁচ শতাধিক সিনেমা হলে ‘মুজিব: একটি জাতির রূপকার’


প্রকাশ: 28/10/2023


Thumbnail

বাংলাদেশ তুমুল জনপ্রিয় হওয়ার পর শুক্রবার (২৭ অক্টোবর) ভারতের ৫০৩ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োগ্রাফি ‘মুজিব: একটি জাতির রূপকার’। এর আগে বাংলাদেশের যৌথ প্রযোজনার আর কোনো সিনেমা ভারতের এতো সংখ্যক প্রেক্ষাগৃহে একদিনে মুক্তি পায়নি।  যা রীতিমতো ইতিহাসই বটে।

বিষয়টি নিশ্চিত করেন বিএফডিসির গণসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া। তিনি বলেন, ভারতের ১২ প্রদেশের ৫০৩টি হলে দৈনিক ৬৮২টি শো প্রদর্শিত হবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। তিনি বলেন, মুম্বাইয়ে সর্বোচ্চ ১০৩টি হলে মুক্তি পেয়েছে ছবিটি। এরপর যথাক্রমে কলকাতায় ১০০টি ও দিল্লির ৭৫ হলে দেখা যাবে ছবিটি। ভারতের মোট ১২টি অঞ্চলে ছবিটি মুক্তি পেয়েছে।

এর আগে, সিনেমাটির মুক্তি উপলক্ষে ২৫ অক্টোবর মুম্বাইয়ে অবস্থিত ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমার থিয়েটার হলে এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে সিনেমা সংশ্লিষ্টদের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের দুই ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও প্রতুল কুমার। উপস্থিত ছিলেন সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ, অদিতি রাও হায়দারি, সিদ্ধার্থ, নাসিরুদ্দিন শাহ, শ্রেয়া ঘোষাল প্রমুখ।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মুজিব; একটি জাতির রূপকার’ সিনেমাটি। দর্শক চাহিদায় দ্বিতীয় সপ্তাহে এর হল বেড়ে দাঁড়ায় ১৬৪-তে এবং মাল্টিপ্লেক্সে শো বাড়ে দ্বিগুণ।

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ; ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া ও তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭