লিভিং ইনসাইড

প্রিওয়েডিং ফটোগ্রাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/03/2018


Thumbnail

প্রত্যেক নর-নারীর জীবনে বিয়ে সবচেয়ে আনন্দের এবং স্মৃতিপূর্ণ মুহূর্ত। এখানে দুটো মানুষ সারাজীবনের জন্য এক হওয়ার জন্য প্রতিশ্রুতি করে। সেই বিয়ের মুহুর্তকে ধরে রাখা এবং আরও স্মরণীয় করে রাখার জন্য ছবির কোনো তুলনা হয়না। তাই সবাই চায় একটু আলাদাভাবে ছবি তুলে নিজেদের বিয়ের সুন্দর সময়কে ধরে রাখতে।

বিয়ের ছবি তোলা এখন আরও বেশি ফ্যাশনেবল হয়ে গেছে। এর জন্য রয়েছে বিশেষ ওয়েডিং ফটোগ্রাফার। এটা তো গেল বিয়ের সময়ের কথা। কিন্ত শুধু বিয়ের ছবি তুলেই আর এখন খুশি নন বর-কনে। বিয়ের আগে তাঁদের মধ্যে কেমন কেমিস্ট্রি ছিল সেটাও ধরে রাখতে চান ছবিতে৷ অর্থাৎ, বিয়ের আগেই বিয়ের ছবি, বিয়ের আগের কিছু বিশেষ মুহূর্ত ধরে রাখা। তার জন্য হাজির প্রি -ওয়েডিং ফটোগ্রাফার। 

খরচ পড়ছে কেমন

একটু বাড়তি খরচ হলেও এ নিয়ে জনপ্রিয়তা ক্রমেই বেড়ে যাচ্ছে। পাহাড় থেকে সমুদ্র--ফোটোশ্যুট হতে পারে যে কোনো জায়গাতেই৷ স্মোক মেশিন এফেক্ট থেকে একেবারে সিনেম্যাটিক রি -টাচ - সব পেয়ে যাবেন ওয়েডিং ফটোগ্রাফারদের কাছে৷ বেস প্যাকেজের দামটাও অবশ্য শুরু হচ্ছে পঞ্চাশ হাজার টাকা থেকে। 

শুধু ফটোগ্রফির জন্য তাঁর সংস্থা চার্জ করেন ৫ -৬ হাজার টাকা৷ তবে তার সঙ্গে যদি সিনেম্যাটিক ভিডিও নেন , তাহলে অবশ্যই টাকা বাড়বে৷ লোকেশন শ্যুটিং -এও টাকা বেড়ে যাবে বেশ কিছুটা৷ এখনকার বর -কনে শুধুমাত্র কয়েকটা রিচুয়ালের ছবি তুলেই খুশি থাকেন না৷ তাঁরা চান ছোট ছোট মুহূর্তগুলোও যেন ধরা থাকে ফ্রেমে৷ আর তার জন্যই বিয়ের আগের সময়টাও তাঁরা সারা জীবনের জন্য বিশেষভাবে ধরে রাখতে চান।

প্রভাব এবং পছন্দের জায়গা
ছবিতে বেশিরভাগ সময়েই বলিউডের একটা গুরুত্বপূর্ণ প্রভাব থাকে৷ কারণ ক্লায়েন্টরাই সেরকম চান৷ তবে এখন অনেকেই আউট অফ দ্য বক্স , ফান ফোটোগ্রাফ বা ভিডিও পছন্দ করেন। ছবির মান যাতে ভালো হয় তার প্রতি তাদের বিশেষ খেয়াল।

এতো আয়োজন করে যেখানে ছবি তোলার শখ, সেখানে লোকেশন বা স্থান অবশ্যই গুরুত্বপূর্ণ। পাহাড়, সমুদ্র, বিশাল প্রান্তর- অর্থাৎ প্রকৃতির কাছাকাছি হলে অবশ্যই ভালো হয়। বিশ্বে এ ফটোগ্রাফির জন্য দুবাই , গোয়া , ব্যাংকক, স্পেন , ইতালিও লোকেশন হিসেবে পছন্দ করেন বেশিরভাগ বর্তমান বর – কনেরা।

কেমন ভঙ্গিমা
খুব কাছাকাছি এসে দুজন দুজনকে জড়িয়ে, হাত ধরে বা একে অপরের দিকে অপলক তাকিয়ে- এই ভঙ্গিমাগুলোতে ছবি তুলতে তারা বেশি পছন্দ করে।

সুতরাং সামনেই বিয়ে করতে চললে একবার ভেবে দেখতে পারেন এই ধরনের ফোটোগ্রাফির কথা৷ কারণ বিয়ের পর এই সুন্দর মুহূর্ত আর কিছু ব্যক্তিগত স্মৃতিই পাওনা হিসেবে থেকে যাবে মনে৷ যা বিয়ের আনন্দকে আরও বাড়িয়ে দেবে অনেকগুণে।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭