ইনসাইড গ্রাউন্ড

দারুণ খেলে ডাচরা ২২৯ রানের লক্ষ্য দিল বাংলাদেশকে


প্রকাশ: 28/10/2023


Thumbnail

কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। তাদের এই সিদ্ধান্ত ভুল ছিল না তা ব্যাটিংয়েই প্রমাণ করেছেন। অবশেষে ডাচ রকেট থেমেছে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৯ রানে। বাংলাদেশের লক্ষ্য ২৩০ রান।

ডাচ অধিনায়কের তিনটি ক্যাচ ছেড়েছেন মিরাজ, মুশফিকরা। দলের পক্ষে তাই ডাচ অধিনায়ক এডওয়ার্ডের ব্যাট থেকে আসে সর্বোচ্চ রান।

প্রথম ৪ রানেই ২ উইকেট হারিয়েছে নেদারল্যান্ডস। শুরুতে ২ উইকেট হারালেও নেদারল্যান্ডস পাল্টা আক্রমণের চেষ্টা করে। প্রথম পাওয়ার প্লে’তে ১০ ওভার শেষে নেদারল্যান্ডসের রান তোলে ২ উইকেটে ৪৭।

বিক্রমজিৎ সিং দলীয় ৩ রানের মাথায় ব্যক্তিগত ৩ রান করে আউট হন তাসকিনের বলে। এরপর দলীয় ৪ রানের মাথায় ব্যক্তিগত শূন্য রানে শরীফুল ফেরান ম্যাক্স ও’দাউদকে। এরপর দলের হাল ধরেন ওয়েসলি বারেসি ও কলিন অ্যাকারম্যান। তারা তৃতীয় উইকেট জুটিতে ৫৯ রান যোগ করেন। ৬৩ রানে মোস্তাফিজ ওয়েসলি বারেসিকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি আনেন।

সাথী হারা হয়ে এই ৬৩ রানেই আউট হয়ে যান কলিন অ্যাকারম্যান। তিনি ৩৩ বলে ১৫ রান করে সকিবের শিকারে পরিণত হন। এরপর অধিনায়ক এডওয়ার্ড ও বাজ ডি লিডে ৪৪ রানের জুটি গড়ে দলকে খানিকটা পথ এগিয়ে নেন। দলীয় ১০৭ রানের মাথায় ডি লিডে ৩২ বলে ১৭ রান করে তাসকিনের শিকারে পরিণত হন।

সাতে নামা সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট অধিনায়কের সঙ্গে জুটি বাঁধেন। এই জুটি ধ্বসে পড়া ডাচ শিবিরকে স্বস্তি এনে বাংলাদেশকে অস্বস্তিতে ফেলে। তারা ৭৮ রানের জুটি গড়েন যা ডাচদের মধ্যে আজকের ম্যাচের সর্বোচ্চ জুটি। এডওয়ার্ডস দলীয় ১৮৫ রানে ব্যক্তিগত ৮৯ বলে ৬৮ রান করে মোস্তাফিজের শিকার হন। এরপর এঙ্গেলব্রেখট শেখ মেহেদির বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরার আগে তিনি ৬১ বলে ৩৫ রান করেন।

এরপর কম সময়েই একাধিক উইকেট শিকার করে বাংলাদেশী বোলাররা। শারিজ আহমেদ ১৯৪ রান ৮ বলে ৬ রান করে রান আউট হয়ে যান।

দলীয় ২১২ রানে ফেরেন আরিয়ান দত্ত। তিনি শরীফুলের শিকার হওয়ার আগে ৬ বলে ৯ রান করেন।

তবে ডেথ ওভারে ভালো হিট করেন ভ্যান বিক। তিনি ১৬ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে ২২৯ রানে নিয়ে আসেন।

বাংলাদেশের পক্ষে শরীফুল, তাসকিন, মোস্তাফিজ ও শেখ মেহেদি ২টি করে উইকেট নেন। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান নেন ১ উইকেট।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭