ওয়ার্ল্ড ইনসাইড

মিসরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩২


প্রকাশ: 28/10/2023


Thumbnail

মিসরে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ৬৩ জন। শনিবার (২৮ অক্টোবর) রাজধানী কায়রো থেকে প্রায় ১৩২ কিলোমিটার (৮২ মাইল) উত্তরে এ দুর্ঘটনা হয়। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

বেহেরা গভর্নরেটের প্রধান মরুভূমির রাস্তায় একটি বাস ও কায়রোগামী বেশ কয়েকটি যানবাহনের মধ্যে সংঘর্ষ ঘটে। ভাঙাচোরা রাস্তা ও সিগন্যালের কারণে মিসরে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটতে দেখা যায়। 

রাষ্ট্র-চালিত আল-আহরাম সংবাদপত্র পুলিশ সূত্রের বরাত দিয়ে জানায়, একটি গাড়ি থেকে জ্বালানি তেল পড়ে যাওয়ার কারণে কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াদি আল-নাতরুনের কায়রো-আলেক্সান্ডিয়া মরুভূমির মহাসড়কে ভয়াবহ দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে ১৮ জন আগুনে পুড়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৬৩ জন। এ ঘটনার পর দুর্ঘটনা স্থলে ২০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, ওই সড়কটির দ্রুততম লেনে একটি লরি উল্টে পড়ে আছে। ছবিগুলোতে আরো দেখা গেছে একটি বড় বাস ও একটি মিনিবাস আগুনে পুড়ে ধ্বংস হয়ে গেছে। এ ছাড়া কয়েকটি গাড়ির মধ্যেও আগুন জ্বলতে দেখা যায়।

আরব-আফ্রিকান দেশগুলোর মধ্যে সবচেয়ে জনবহুল দেশ মিসরের সরকারি তথ্য অনুযায়ী, ২০২১ সালে দেশটিতে ৭ হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭