ইনসাইড বাংলাদেশ

সাংবাদিকদের ওপর হামলার উপযুক্ত বিচার নিশ্চিত করা হবে: তথ্যমন্ত্রী


প্রকাশ: 28/10/2023


Thumbnail

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক। তাদের ওপর হামলার উপযুক্ত বিচার নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (২৮ অক্টোবর) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সংঘর্ষের ঘটনায় আহত সাংবাদিকদের খোঁজখবর ও চিকিৎসা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাংবাদিকরা কী অপরাধ করল, তারা তো নিউজ কাভার করতে গেছে। তাদের ওপর কেন হামলা হলো। এটার উপযুক্ত বিচার আমরা নিশ্চিত করব।

হাছান মাহমুদ বলেন, যে নৃশংসতা দেখিয়েছে এটি ২০১৩-১৪ সালের নৃশংসতা ও অনেক ক্ষেত্রে সেটিকেও হার মানিয়েছে। তারা যেভাবে নৈরাজ্য করেছে, সেই নৈরাজ্যের হাত থেকে সাংবাদিকরাও রেহাই পায়নি। ২০ জনের বেশি সাংবাদিক আহত হয়েছেন। তাদের কয়েকজন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়েছেন এবং অন্যান্য হাসপাতালেও চিকিৎসাধীন। এভাবে সাংবাদিকদের ওপর হামলা নিন্দনীয়। আমরা এটির তীব্র নিন্দা জানাই।

তথ্যমন্ত্রী বলেন, এর বাইরে ১৫০ জনের মতো পুলিশ সদস্য এবং অনেক সাধারণ মানুষও আহত হয়েছে। এক পুলিশ সদস্য মারা গেছে, তারপর তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে, আমরা এটা দেখেছি। তার পরিবারের সদস্যরা এখানে রয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার ও দলের পক্ষ থেকে আমরা এখানে এসেছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭